আরিফুল ইসলাম,

স্টাফ করেসপন্ডেন্ট:

বেসরকারি পর্যায়ে আমদানিকৃত গমের মান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সচেতনতা বৃদ্ধির জন্য উদ্যোগ গ্রহণসহ খাদ্য অধিদপ্তর কর্তৃক গম আমদানীর প্রক্রিয়া স্বচ্ছ এবং অধিকতর গতিশীল করার সুপারিশ করে হযেছে।

দশম জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৩তম বৈঠকে এ সুপারিশ করা হয় ।

কমিটি নিরাপদ খাদ্যের প্রয়োজনীয়তা প্রচার মাধ্যমে ব্যাপক দ্বারা প্রচারের পাশাপাশি এবং উপজেলা পর্যায়ে মাইকিং এর মাধ্যমে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং ফিল্ড পর্যায়ে কর্তব্যরত খাদ্য পরিদর্শকদের এ বিষয়ে অধিকতর দায়িত্বশীল হওয়ার সুপারিশ করে।

কমিটি বগুড়ার সান্তাহারে ‘কনস্ট্রাকশন অব মাল্টিস্টোরিড ওয়ার হাউজ এ্যাট সান্তাহার গ্রেইন সাইলো বগুড়া’ প্রকল্প বাস্তবায়ন কার্যক্রমে সোলার প্যানেল স্থাপনের সম্ভাবতা যাচাইয়ে অভিজ্ঞ প্রকৌশলীদের দ্বারা পরীক্ষা-নিরীক্ষা করার বিষয়টি দ্রুততম সময়ে নিষ্পন্ন করে সোলার প্যানেল স্থাপনের জন্য সুপারিশ করে।

বৈঠকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কার্যক্রম তৃণমূল পর্যায় থেকে সক্রিয়ভাবে শুরু করা এবং নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কার্যক্রম দৃশ্যমান করার লক্ষে মার্চ মাসের শেষ সাপ্তাহে কর্মশালা আয়োজন করার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো: আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে কমিটির সদস্য খাদ্য মন্ত্রী মো: কামরুল ইসলাম, মো: আব্দুল মালেক, খন্দকার আবদুল বাতেন এবং শিরিন নাঈম বৈঠকে অংশগ্রহণ করেন। এছাড়াও বিশেষ আমন্ত্রণে খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বৈঠকে উপস্থিত ছিলেন।