স্পোর্টস ডেস্ক:

একই শহরের দুই ক্লাব মুখোমুখি হওয়া মানেই দারুণ কিছু। তার উপর দুটি দলই যখন থাকে শিরোপার লড়াইয়ে তখন তো রোমাঞ্চের পারদ থাকে তুঙ্গে।আর স্প্যানিশ লিগে রিয়াল ডার্বিতে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ।

শনিবার ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে অ্যাতলেটিকোকে আতিথিয়েতা জানাবে রিয়াল। এ ম্যাচ জিতে শিরোপার দৌড়ে এখনও টিকে থাকতে পারে যেকোনো একটি দল। বর্তমানে লা লিগার পয়েন্ট টেবিলে ২৫ ম্যাচ শেষে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে রিয়াল। তবে শীর্ষে থাকা বার্সেলোনা থেকে নয় পয়েন্ট (৬৩ পয়েন্ট) পিছিয়ে রয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। অন্যদিকে সমান ম্যাচে এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয়স্থানে অ্যাতলেটিকো।

রিয়ালের হয়ে এ ম্যাচে ইনজুরির কারণে থাকছেন না গ্যারেথ বেল ও পেপে। তবে সুস্থ হয়ে ফিরছেন স্ট্রাইকার করিম বেনজেমা। কিন্তু অনিশ্চয়তা রয়েছে মার্সেলোকে নিয়ে। এদিকে অ্যাতলেটিকোর হয়ে ইনজুরির কারণে থাকছেন না ইয়ান্নিক ফেরেইরা ক্যারাসকো ও থিয়াগো। ম্যাচে নিশ্চিত নন স্টেফান সেভিক। তবে ফিরছেন থমাস পার্টি।

গ্যালাকটিকোরা নিজেদের শেষ পাঁচ ম্যাচের চারটিতে জয় পেয়েছে। ড্র করেছে একটিতে। অন্যদিকে অ্যাতলেটিকো দুই জয়ের সমান ড্র করেছে দুটিতে। আর হেরেছে একটি ম্যাচে।