আন্তর্জাতিক ডেস্ক: ইয়েমেনের জনপ্রিয় আনসারুল্লাহ যোদ্ধা সমর্থিত সেনারা সৌদি আরবের ১০১ জন সেনাকে আটক করেছে। ইয়েমেনের মা’রিব প্রদেশ থেকে এসব সেনাকে আটক করা হয়েছে। মা’রিব শহরে প্রবেশের চেষ্টার সময় আজ (সোমবার) সকালে ৭১ সেনাকে আটক করা হয়। এর আগে, একই এলাকা থেকে গতকাল ৩০ সৌদি সেনাকে আটক করা হয়েছিল। খবর-রেতে।

ইয়েমেনের আরবি ভাষার ওয়েবসাইট আল-মাসিরা এ খবর দিয়েছে। রোববার সৌদি সেনারা ধরা পড়লে সেখানে সৌদি সেনাদের অবস্থান জোরদার করতে আরো সেনা পাঠায় এবং নতুন করে ৭১ জনকে আটক করে ইয়েমেনি যোদ্ধারা।

এর পাশাপাশি মা’রিব শহরের পশ্চিমে ইয়েমেনের যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষে কয়েক ডজন সৌদি সেনা নিহত এবং অন্তত চারটি সামরিক যান ধ্বংস হয়েছে। এছাড়া, মা’রিব প্রদেশের সাহ্‌ন আজ-জিন সামরিক ঘাঁটিতে ইয়েমেনি যোদ্ধাদের ক্ষেপণাস্ত্র হামলায় সৌদি আরবের বহু সেনা নিহত হয়েছে। এ ঘাঁটিতে সৌদি সেনাদের দখলদারিত্ব রয়েছে।

সৌদি আরব যখন ইয়েমেনে অব্যাহতভাবে বিমান হামলা চালিয়ে যাচ্ছে এবং পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির সহায়তায় বেশকিছু এলাকা দখলে নিয়েছে তখন ইয়েমেনের যোদ্ধারা পাল্টা প্রতিরোধ গড়ে তুলেছে। গত বছরের ২৬ মার্চ থেকে সৌদি আরব দারিদ্রপীড়িত ইয়েমেনে সামরিক আগ্রাসন চালিয়ে যাচ্ছে।