সোহেল রানা,
সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে পৃথক ঘটনায় ২ নারীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় হালিমা খাতুন (৩৮) নামে এক গৃহবধুর ঝুলন্ত লাশ ও কামারখন্দ উপজেলায় ট্রেনের ধাক্কায় নিহত অজ্ঞাত পরিচয় অপর এক নারীর লাশ উদ্ধার করেছে জিআরপি পুলিশ। সোমবার সকালে কালিয়া হরিপুর ইউনিয়নের রামগাঁতী এলাকায় হবি শেখর বাড়ী থেকে হালিমার লাশ উদ্ধার হয়। সে ওই গ্রামের বুলবুল ড্রাইভারের স্ত্রী ও মৃত হবি সেখের মেয়ে। অপরদিকে ভোর রাতে সিরাজগঞ্জ-ঈশ্বরদী রেলপথের কামারখন্দ উপজেলার বারাকান্দি এলাকা থেকে অজ্ঞাতনামা (৩৫) নামের লাশ উদ্ধার হয়েছে।

সদর থানার উপ-পরিদর্শক আব্দুল বারিক জানান, ১৫ বছর আগে হালিমার বিয়ে হয় পাবনার জেলার বেড়া উপজেলার পেচাকোলা গ্রামের রাজ্জাকের ছেলে বাদশার সাথে। সংসার করা অবস্থায় তাদের একটি ছেলে ও একটি মেয়ে সন্তানের জন্ম হয়। এ অবস্থায় স্বামী ভরণ পোষন না করায় বিগত ৩ বছর ধরে হালিমা বাবার বাড়ী থাকে। এরই এক পর্যায়ে প্রায় তিনমাস আগে রামগাঁতী গ্রামের মোতালেবের ছেলে বুলবুলের সাথে দ্বিতীয় বিয়ে হয়। এ অবস্থায় গৃহবধু হালিমা বাবার বাড়ীর নিজ ঘরে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরন করা হয়েছে। তবে আত্মহত্যার কারন জানা যায়নি।

অপরদিকে, সিরাজগঞ্জ জিআরপি থানার উপ-পরিদর্শক ইলিয়াস কবির জানান, রবিবার রাতের কোন এক সময় ট্রেনের ধাক্কায় অজ্ঞাতনামা ওই নারীর মৃত্যু হয়। খবর পেয়ে সোমবার ভোর রাতে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। তার মাথা থেতলে গেছে, পড়নে সবুজ রংয়ের কামিজ ও খয়েরি রংয়ের সালোয়ার ছিল। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।