প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মাসুদ রেজা শিশির

রাজবাড়ী প্রতিনিধি

অক্সফোর্ড ক্যাডেট একাডেমির ক্যাডেটদের অবিস্মরণীয় সাফল্য

   
প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, ১৫ জানুয়ারি ২০২০

বহরপুর অক্সফোর্ড আইডিয়াল স্কুল এন্ড ক্যাডেট একাডেমির অবিস্মরণীয় সাফল্য ২০২০ সালে মিলিটারি কলেজিয়েট স্কুল এম.সি এস. কে খুলনায় এ বছর ১১ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে এদের মধ্যে ১০ জন শিক্ষার্থী লিখিত পরীক্ষায় উত্তির্ণ হয়েছে। এ সাফল্যে অর্জন করায় অক্সফোর্ড ক্যাডেট একাডেমির শিক্ষক, শিক্ষার্থী, অবিভাবক ও এলাকাবাসির মধ্যে আনন্দের বণ্যা বয়ে চলছে। এই সাফল্য ধরে রাখতে আগামীতে আরো ভাল করার দৃঢ় প্রত্যায় ব্যাক্ত করেছেন অ অক্সফোর্ড আইডিয়াল স্কুল এন্ড ক্যাডেট একাডেমির প্রতিষ্ঠাতা মোঃ মনজুরুল হক। বলছিলাম রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউপির পল্লী গ্রামে অবস্থিত বহরপুর অক্সফোর্ড ক্যাডেট একাডেমির কথা।

প্রতিষ্ঠানটি ধারাবাহিক ভাবে সাফল্যে অর্জন করে চলেছে ২০১৭ সালে পাবনা ও বরিশাল সরকারী ক্যাডেটে ২জন ও এম.সি এস. কে তে ৩ জন, ২০১৮ সালে সরকারীতে ১ জন এম.সি এস. কে তে ৫ জন, ২০১৯ সালে সরকারীতে ২জন শিক্ষার্থী চান্স পেয়েছিল। এ বছর ২০২০ সালে মিলিটারি কলেজিয়েট স্কুল এম.সি এস. কে খুলনায় এ বছর ১১ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে এদের মধ্যে ১০ জন লিখিত পরীক্ষায় উত্তির্ণ হয়েছে। এ প্রতিষ্ঠানে প্রায় ৩শতাধীক শিক্ষার্থী রয়েছে,২০১২ সালে বহরপুর গ্রামের কৃতি সন্তান জগনাথ বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে অনার্স মাষ্টার্স শেষ করে সরকারী চাকুরীর পিছনে না ছুটে নিজ এলাকায় অক্সফোড আইডিয়াল স্কুল নামে এ প্রতিষ্ঠানটি দাড় করায় এবং ২০১৭ সালে মাত্র ৬ জন শিক্ষার্থী নিয়ে ক্যাডেট কার্যক্রম শুরু করে শিক্ষানুরাগী মোঃ মনজুরুল হক। ধীরে ধীরে শিক্ষা প্রতিষ্ঠানের সাফল্য অর্জিত হচ্ছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: