প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

অজ্ঞাত কারণে উত্তর কোরিয়া ছাড়লেন ব্রিটিশ কূটনীতিকরা

   
প্রকাশিত: ১১:৪৩ পূর্বাহ্ণ, ২৮ মে ২০২০

অজ্ঞাত কারণে উত্তর কোরিয়াস্থ ব্রিটিশ দূতাবাসকর্মীরা দেশটি ত্যাগ করেছেন এবং পিয়ংইয়ংস্থ ব্রিটিশ দূতাবাস বন্ধ হয়ে গেছে। কয়েকজন কর্মকর্তার বরাত দিয়ে এন কে নিউজ জানিয়েছে, উত্তর কোরিয়ায় ব্রিটিশ দূতাবাস বন্ধ হয়ে গেছে এবং এর কূটনীতিকরা পিয়ংইয়ং ত্যাগ করছেন। উত্তর কোরিয়ার একটি সূত্র জানিয়েছে, ব্রিটিশ কূটনীতিকরা স্থল সীমান্ত দিয়ে চীনে প্রবেশ করেছেন। এ খবর দিয়েছে পার্সটুডে।

ঠিক কি কারণে ব্রিটিশ দূতাবাস বন্ধ করে দেয়া হয়েছে তা জানা যায়নি। তবে কোনো কোনো সূত্র জানিয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকানোর জন্য উত্তর কোরিয়া সরকার যেসব কঠোর ব্যবস্থা নিয়েছে তার আওতায় ব্রিটিশ দূতাবাস বন্ধ করে দেয়া হয়েছে। উত্তর কোরিয়ায় ব্রিটিশ দূতাবাস কেন বন্ধ করে দেয়া হয়েছে সে সম্পর্কে ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয় কোনো মন্তব্য করেনি। এর আগে একটি কূটনৈতিক সূত্র জানিয়েছিল, করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় পিয়ংইয়ংয়ে জার্মানি ও ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দেয়া হয়েছে এবং ওই দুই দেশের কূটনীতিকরা উত্তর কোরিয়া ত্যাগ করেছেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: