প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

অতিরিক্ত ভাড়ার টাকা ফেরত পেল যাত্রীরা

১২ জুন ২০১৯, ৯:৩৫:৫৭

ছবি: প্রতিনিধি

ঈদ উপলক্ষে রাজধানী ঢাকাসহ ময়মনসিংহ বিভাগ ও বিভিন্ন জেলা শহরগামী শেরপুরের নকলা উপজেলার যাত্রী সাধারণের কাছ থেকে আদায়কৃত অতিরিক্ত ভাড়ার টাকা ইউএনও জাহিদুর রহমানের হস্তক্ষেপে ফেরত পেলেন যাত্রীরা।

নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান বুধবার (১২ জুন) দুপুর থেকে নকলা উত্তর বাজারের সোনার বাংলা কাউন্টারসহ শহরের বিভিন্ন বাস কাউন্টারে এবং সিএনজি স্টেশনে অভিযান চালিয়ে বাড়তি ভাড়া আদায়ের প্রমান পেয়ে তাৎক্ষণিক যানবাহন কর্তৃপক্ষের কাছ থেকে তা ফিরিয়ে নিয়ে যাত্রীদের হাতে তুলে দেন। তাছাড়া ভবিষ্যতে আর যেন ভাড়তি ভাড়া না নেওয়া হয় এর জন্য হুশিয়ার করে দেন তিনি। এসময় উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের সাথে নকলা-নালিতাবাড়ী ট্রাফিক জোনের টিআই শাহাব উদ্দিনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, ঈদুল ফিতর উপলক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে যাত্রী সাধারণ নিজ বাড়িতে আসেন। ঈদের ছুটি শেষে নিজ কর্মস্থলে ফেরার পথে ৩০০ টাকার স্থলে দিনের বেলায় ৫০০ টাকা এবং রাত্রীকালীন ভ্রমণের জন্য ৬০০ টাকা করে ভাড়া আদায় করছিল বিভিন্ন বাস কাউন্টারের দায়িত্ব প্রাপ্তরা।

এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় যাত্রীদের কাছ থেকে নেয়া অতিরিক্ত টাকা ফেরত দেয়ার ব্যবস্থা করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার ও টিআই শাহাব উদ্দিন জানান, ঈদ উপলক্ষে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করার ব্যপারে ঈদের আগেই মালিক সমিতির সাথে বৈঠক করে ভাড়া নির্ধারণ করে দেয়া হয়েছিল। এরপরও যানবাহন কর্তৃপক্ষ অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগের প্রেক্ষিতে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

তিনি আরও জানান, যাত্রী সাধারণের নিরাপদে কর্মস্থলে পৌছাঁনোর স্বার্থে সামনের দিনগুলিতেও এ অভিযান অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ/এজে

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: