প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

অতিরিক্ত ভাড়া আদায় করায় ১৪ পরিবহনকে জরিমানা

   
প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, ৮ আগস্ট ২০২০

ছবি: প্রতিনিধি

আব্দুল ওয়াদুদ, শেরপুর (বগুড়া) থেকে: বগুড়া জেলা প্রশাসকের নির্দেশনা ও উপজেলা নির্বাহী অফিসার লিয়াকত আলী শেখের তত্ত্বাবধানে ভ্রাম্যমান আদালত পরিচালানা করে যাত্রীদের নিকট থেকে অতিরিক্ত ভাড়া আদায় করার অপরাধে ১৪টি পরিবহন মালিককে জরিমানা করা হয়েছে। শনিবার (৮ আগস্ট) সকাল ১০ টা থেকে দুপুর ১.১৫ টা পর্যন্ত শেরপুর উপজেলার ঢাকা বাস টার্মিনাল ও ধুনট মোড় এলাকায় যানবাহন গুলোতে স্বাস্থ্যবিধি মানা না মানা ও অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা এ জরিমানা আদায় করে।

জানাযায়, ঢাকা বাস টার্মিনালের কাউন্টারগুলো ঘুরে ঘুরে দেখেন তারা স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী পরিবহন করা এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এক সিট পর পর যাত্রী পরিবহন করার নির্দেশনা থাকলেও অনেক পরিবহন সেসব নির্দেশনা না। সরকারি বিধিনিষেধ অমান্য করায় এবং যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করায় টি আর ট্রাভেলসের ২ টি বাসকে ৮হাজার, আরবি ট্রাভেলস কে ২হাজার , এস এম ট্রাভেলসকে ৩ হাজার, সরকার নিরা পরিবহনকে ৫ হাজার , সোনারতরী পরিবহনকে ৫ হাজার , শ্যামলী পরিবহনকে ৫ হাজার , মোমিতা পরিবহনকে ২ হাজার , মিজান পরিবহনকে ৩ হাজার , আগমন পরিবহনকে ৫ হাজার , সৌখিন পরিবহনকে ৫ হাজার , শাহ ফতেহ আলী পরিবহনকে ১০ হাজার ,নিরালা সুপার পরিবহনকে ৩ হাজার , গোবিন্দগঞ্জ স্পেশাল পরিবহনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং যাত্রীদের নিকট থেকে আদায়কৃত অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়ার ব্যাবস্থা গ্রহণ করা হয়। ১৪ টি পরিবহনকে ৬১হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে শেরপুর থানার পুলিশ বাহিনী, ট্রাফিক পুলিশ সার্বিক সহযোগিতা করেন। এ প্রসঙ্গে সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা বলেন, জনস্বার্থ রক্ষায় এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: