প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

অনলাইনে বা অ্যাপের ট্রেনের টিকেট হস্তান্তর করলে শাস্তি

   
প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২০

ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধে কঠোর সতর্কবার্তা জারি করেছে রেলপথ মন্ত্রণালয়। যদি কোন ব্যক্তি ট্রেনে ভ্রমণের নিজ টিকেট, রিটার্ণ টিকেট অথবা নির্দিষ্ট মেয়াদী টিকেট কারো নিকট হস্তান্তর বা বিক্রয় করে তাহলে ঐ বিক্রেতা তিন মাস পর্যন্ত কারাদন্ডে দন্ডিত হবেন অথবা অর্থদন্ড অথবা উভয় প্রকারের দন্ডে দন্ডিত হবেন। টিকেটের ক্রেতা অন্যের টিকিট ব্যবহার করলে অথবা ব্যবহার করার চেষ্টা করলে সে একবার একক ভ্রমণের সমান অতিরিক্ত ভাড়ার জন্য দন্ডিত হবেন। বৃহস্পতিবার (১৩ আগস্ট) রেলপথ মন্ত্রণালয়ের ট্রেনের টিকিট হস্তান্তর এবং কালোবাজারী সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অন-লাইন বা মোবাইল অ্যাপ হতে নিজে টিকেট কেটে রেলভ্রমণ করতে এবং অন্যের নামে ক্রয়কৃত টিকেটে রেলভ্রমণ হতে বিরত থাকতে রেলওয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

ট্রেনে ভ্রমণের জন্য ক্রয়কৃত টিকিট, রিটার্ণ টিকেট অথবা নির্দিষ্ট মেয়াদী টিকেট হস্তান্তরযোগ্য নয় এবং এটি কেবলমাত্র যে ব্যক্তি বা যাত্রীর ভ্রমণের জন্য প্রদান করা হবে সেই ব্যক্তি এবং তাতে সুনির্দিষ্টভাবে যে সকল স্থানে ভ্রমণের অনুমতি প্রদান করা হবে সেই স্থানসমূহের জন্যে প্রযোজ্য হবে বলেও জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: