প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মওদুদ আহমেদ

আক্কেলপুর প্রতিনিধি

অনিয়মের অভিযোগে আক্কেলপুর থানার ওসি প্রত্যাহার

   
প্রকাশিত: ১১:০২ পূর্বাহ্ণ, ৪ জুলাই ২০২০

জয়পুরহাটের আক্কেলপুরে বিভিন্ন অনিয়মের অভিযোগে থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু ওবায়েদকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে নেওয়া হয়েছে। শুক্রবার (৩ জুলাই) রাতে তাঁকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার তিলকপুর ইউনিয়ন পরিষদের সদস্য সিরাজুল ইসলাম পুলিশ সুপার বরাবর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু ওবায়েদ এর বিরুদ্ধে অনিয়ম ও ঘুষ দাবির বিষয়ে লিখিত অভিযোগ দাখিল করেন। তিনি ওসির বিভিন্ন অনিয়ম-দুর্নীতির কথা মৌখিকভাবে পুলিশ সুপারকে জানান। পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির ওসির বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদ হোসেনকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বিষয়টি তদন্ত করান। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পায় তদন্ত কমিটি। এ ঘটনায় শুক্রবার রাতে ওসি আবু ওবায়েদকে আক্কেলপুর থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে নেওয়া হয়। সেই সাথে পুলিশ পরিদর্শক (তদন্ত) সেলিম মালিককে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসির (চলতি) দায়িত্ব প্রদান করা হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির বলেন, আক্কেলপুর থানার ওসি আবু ওবায়েদ এর বিরুদ্ধে আনীত অনিয়ম ও দূর্নীতির অভিযোগ তদন্ত করে প্রাথমিকভাবে প্রমানিত হওয়ায় তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে নেওয়া হয়েছে। পুলিশ সদস্যদের কোনো অনিয়ম-দুর্নীতি মেনে নেওয়া হবে না। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: