প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

অপহরণের ২৫ দিন পর কিশোরীকে উদ্ধার

   
প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, ৩০ সেপ্টেম্বর ২০২০

মো: তারেক পাঠান, নরসিংদী থেকে: নরসিংদীর শিবপুরের দত্তের গাঁত্ত পশ্চিম পাড়া কওমিয়া মাদ্রাসা থেকে বের হয়ে যাওয়ার পথে অপহরণের ২৫ দিন পর এক কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নরসিংদী। বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকালে গোপন সংবাদে শিবপুর উপজেলার দরগারবন্দ এলাকায় অভিযান চালিয়ে তাকে উদ্ধার করা হয়। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন, (পিবিআই) নরসিংদীর পুলিশ সুপার মো: এনায়েত হোসেন মান্নানের এক প্রেস প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রেস প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নারী শিশু পিটিশন মামলা নং-৯৯/২০২০, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধনী, ২০০৩) এর ৭/৩০ এর ভিকটিম এক কিশোরীকে অপহরনের ২৫ দিন পর আজ ৩০/০৯/২০২০ খ্রিঃ তারিখে উদ্ধার করেছে পিবিআই, একটি চৌকস টিম। ঘটনার বিবরণীতে বলা হয়, জনৈক কিশোরী (১৫) গত ০৫/০৯/২০২০ ইং তারিখ সন্ধ্যা অনুমান ০৭.০০ ঘটিকার সময় নরসিংদী জেলার শিবপুর থানাধীন দত্তেরগাও পশ্চিম পাড়া কওমিয়া মাদ্রাসা হতে বের হলে ০১নং বিবাদী জাকারিয়া খালাত ভাইয়ের পরিচয়ে ভিকটিম কিশোরী (১৫) কে ০১নং বিবাদী জাকারিয়া সহযোগী অপরাপর ২জন বিবাদীর সহযোগীতায় অজ্ঞাতনামা মাইক্রোবাসে উঠিয়ে অপহরন করে নিয়ে যায়। উক্ত ঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে বিবাদী জাকারিয়াসহ ০৩ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নরসিংদী আদালতে সূত্রোক্ত পিটিশন মমলা করেন।

পরে ওই মামলার সূত্র ধরে পিবিআই,নরসিংদী একটি টিম ভিকটিম জনৈক কিশোরী (১৫) কে উদ্ধারের লক্ষ্যে জেলার বিভিন্ন স্থানে একাধিক অভিযান পরিচালনা করেন। সর্বশেয় অদ্য ৩০/০৯/২০২০ খ্রিঃ তারিখ বিকাল ১৫.৩০ ঘটিকার সময় গোপন সূত্রে জানতে পেরে পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নানের নির্দেশনায় পুলিশ পরিদর্শক (নিঃ) জামাল উদ্দিন খান এর নেতৃত্বে একটি চৌকস আভিযানিক দল নরসিংদী জেলার শিবপুর থানাধীন দরগারবন্দ এলাকায় অভিযান চালিয়ে ভিকটিম কিশোরীকে উদ্ধার করে। আগামী ইং ০১/১০/২০২০ খ্রিঃ নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধনী, ২০০৩) এর ২২ ধারা মোতাবেক দ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নরসিংদী আদালতে ভিকটিমের জবানবন্দী প্রদানের জন্য প্রেরন করা হবে। মামলা সংশ্লিষ্ট সকল আসামীর বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণে পিবিআই,নরসিংদী তৎপর রয়েছে বলে জানানো হয়।

(পিবিআই) নরসিংদীর পুলিশ সুপার মো: এনায়েত হোসেন মান্নান জানান, পুলিশ ব্যুরো অব ইভেস্টিগেশন(পিবিআই) প্রতিষ্ঠা লগ্ন থেকেই বাংলাদেশের বিচারিক ব্যবস্থায় সঠিক তদন্ত উপহার দেওয়ার কাজে নিরলস কাজে করে চলেছে। বিস্মৃত প্রায় অপরাধের সূত্র ধরে হত্যা, অপহরন, গুম, জঙ্গি, জলদস্যু, ডাকাত, অস্ত্র ব্যবসায়ী, মাদক, ব্যবসায়ী, মানব পাচারকারী সহসকল অপরাধীকে বিচারের কাঠগড়ায় দাড় করাতে এবং ন্যায় প্রতিষ্ঠার জন্য দৃঢ সংকল্প ও বদ্ধ-পরিকর পিবিআই।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: