প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

অপারেশন থিয়েটারের পেছনে রাখা হয়েছে পালানোর ব্যবস্থা!

   
প্রকাশিত: ১২:৫৭ পূর্বাহ্ণ, ৩০ অক্টোবর ২০২০

রাজধানীসহ সারাদেশে ক্লিনিক ও হাসপাতালগুলোতে চলছে নৈরাজ্য। চিকিৎসাসেবার নামে ক্লিনিক ও হাসপাতালগুলোর মালিক, ডাক্তার ও দালালরা হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। কোনো কোনো সময় রোগী ও আত্মীয়স্বজনকে জিম্মি করে ক্লিনিক ও হাসপাতাল কর্তৃপক্ষ টাকা হাতিয়ে নেয়ার একাধিক অভিযোগ উঠেছে।

ব্যাপক অনিয়মের কারণে রাজধানীর মক্কা মদিনা জেনারেল হাসপাতালকে করা হয়েছে সিলগালা। বুধবার (২৮ অক্টোবর) রাতে নুরজাহান ও ক্রিসেন্ট হাসপাতালেও অভিযান চালায় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মক্কা মদিনা জেনারেল হাসপাতালে অপারেশন থিয়েটারে রক্তমাখা বেড, নোংরাভাবে যত্রযত্র পড়ে থাকা অপারেশনের কাজে ব্যবহৃত যন্ত্রপাতিসহ হাসপাতালের সার্বিক চিত্র দেখে আঁতকে উঠবেন যে কেউই। ব্যাপক অনিয়মের কারণে এ হাসপাতালকে করা হয়েছে সিলগালা।

উন্নত চিকিৎসার কথা বলে একটি দালালচক্র বিভিন্ন সরকারি হাসপাতাল থেকে রোগী নিয়ে আসে এখানে। প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক কিছু কর্মীর ওপর চাপ প্রয়োগ করেন অন্য জায়গা থেকে এই হাসপাতালে রোগী আনতে।

ডাক্তারের অনুপস্থিতিতে ব্যবস্থাপনা পরিচালক নুর নবী কখনো কখনো আবার নিজেই নেমে পড়েন চিকিৎসা দিতে। অপারেশন থিয়েটারের পেছনের পাশ দিয়ে রয়েছে পালানোর ব্যবস্থাও। বিভিন্ন অনিয়মের কারণে এর আগেও সিলগালা করা হয় এই হাসপাতাল।

ভুয়া ডাক্তার, দালাল চক্র আর হাসপাতালের এসব অনিয়মের বিরুদ্ধে বুধবার রাতে এই হাসপাতালসহ নুরজাহান ও ক্রিসেন্ট হাসপাতালে অভিযান চালায় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। যেখানে উঠে আসে এমন নানা অরাজকতার চিত্র। অভিযানে অপরাধীদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: