অবশেষে প্রাতিষ্ঠানিক ই-মেইল পাচ্ছে রাবি শিক্ষার্থীরা

   
প্রকাশিত: ১২:৩২ অপরাহ্ণ, ২৫ সেপ্টেম্বর ২০২০

কামরুল হাসান অভি, রাবি থেকে: দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে অবশেষে প্রাতিষ্ঠানিক ইমেইল অ্যাড্রেস পাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। আনলিমিটেড গুগল ড্রাইভ ব্যবহার, আন্তর্জাতিক অনলাইন প্লাটফর্মগুলো থেকে একাডেমিক, ব্যবহারিক এবং ক্যারিয়ার বিষয়ক নানা দক্ষতা অর্জনে প্রতিষ্ঠানিক ই-মেইল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এই বিদ্যাপীঠটি। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেন।

অধ্যাপক বাবুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুবিধার্থে প্রাতিষ্ঠানিক ই-মেইল দিতে আজ আমরা আলোচনা করেছি। আলোচনায় ই-মেইল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতিমধ্যে আমরা যাবতীয় প্রস্তুতি নেয়া শুরু করে দিয়েছি। আগামী রোববারে আমরা একটি কমিটি গঠন করব। কমিটির সদস্যদের নিয়ে যাবতীয় পরিকল্পনা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের শিক্ষাজীবন শেষ করার পরে নূন্যতম ৬ মাস এই ই-মেইল ব্যবহারের বৈধতা দেয়া হবে। তবে শিক্ষার্থীদের দাবি শিক্ষা জীবন শেষ করেও যেন সুবিধাটি ব্যবহার করা যায়।

উল্লেখ্য, ই-লার্নিং, শিক্ষাবৃত্তি ও গবেষণার ক্ষেত্রে ব্যবহৃত হয় প্রাতিষ্ঠানিক ই-মেইল। এর আগে বেশ কিছুদিন যাবত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেসহ বিভিন্নভাবে প্রাতিষ্ঠানিক ই-মেইলের দাবি জানিয়ে আসছিল।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: