প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

অবশেষে মাস্ক পড়লেন ট্রাম্প

   
প্রকাশিত: ৯:৫৬ পূর্বাহ্ণ, ১২ জুলাই ২০২০

অবশেষে মাস্ক পড়লেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মহামারি করোনার তাণ্ডবে যখন গত ৭ মাসেরও অধিক সময় ধরে ভুগছে মার্কিন যুক্তরাষ্ট্র ঠিক তখন থেকে এ যাবৎ একবারের জন্যও মাস্ক পরিধান করেননি ট্রাম্প। তবে এবার ওয়াশিংটনের একটি সেনাবাহিনীর হাসপাতালে যাওয়ার আগে তিনি মাস্ক পরে নেন।

চলতি বছর জানুয়ারি মাসে প্রথম করোনাভাইরাসের রোগী সনাক্ত হয় মার্কিন যুক্তরাষ্ট্রে। ৭ মাসেরও অধিক সময় তাণ্ডব চালাচ্ছে সেখানে। কিন্তু মহামারির গত সাত মাসে একবারও মাস্ক পরিধান করেননি প্রেসিডেন্ট। মাস্ক পরার পক্ষেই ছিলেন না তিনি। এটাকে ব্যক্তিগত পছন্দ বলেছিলেন। বিষয়টি নিয়ে সমালোচকরা তার কম সমালোচনা করেননি। তবে এবার ওই হাসপাতালে আহত সৈনিক ও চিকিৎসক এবং নার্সদের সঙ্গে দেখা করার পূর্বে মাস্ক পরে তিনি। এ বিষয়ে ট্রাম্প বলেন, ‘আমি মনে করি যখন আপনি হাসপাতালে যাবেন, বিশেষ করে যখন আপনি অনেক সেনা সদস্যদের সঙ্গে কথা বলবেন, যাদের অনেকেই অস্ত্রোপচারের টেবিল থেকে মাত্র ফিরেছে, এসকল ক্ষেত্রে আমার মনে হয় মাস্ক পরিধান করা ভালো।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: