অবশেষে মুখ খুললেন তামিম

   
প্রকাশিত: ৯:২০ পূর্বাহ্ণ, ১৪ জুন ২০১৯

ছবি: ইন্টারনেট

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ পর্যন্ত দুর্দান্ত ফর্মে ছিলেন ওপেনার তামিম ইকবাল। আগের বিশ্বকাপগুলোতে ২১ ম্যাচে ২৩ গড়ে রান করলেও এবারের বিশ্বকাপে তার কাছে দলের প্রত্যাশা আকাশছোঁয়া। কিন্তু তিনটি ম্যাচ খেললেও সেই প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন তিনি।

বিশ্বকাপে প্রত্যাশিত ক্রিকেট খেলতে না পারার ব্যাপারে তামিম ইএসপিএনক্রিকইনফোকে বলেন, আমার মনে হয় আমি নিজেই নিজের ওপর চাপ সৃষ্টি করছি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে আমার কিছু করার ছিল না। অ্যান্ডিল ফেহলুকাওয়ের দুর্দান্ত একটা ডেলিভারিতে আউট হয়েছিলাম।

দেশসেরা এ ওপেনার আরও বলেন, সত্যি কথা বলতে, এর সঙ্গে অনুশীলনের কোনো সম্পর্কই নেই। পরের খেলা দু’টোয় আমার শট নির্বাচনে ত্রুটি ছিল, মানছি। তবে আমার ওই দুটো ইনিংস যদি আবার দেখেন, তাহলে দেখবেন যে, গোটা ইনিংসে ওই আউট হওয়ার বলটা ছাড়া কিন্তু আর কোনও ভুল করিনি।

তামিম বলেন, ক্রিকেট খেলায় এগুলো তো মেনে নিতেই হবে। এই ভুলগুলোর থেকেই আমি শিক্ষা নিচ্ছি, যাতে পরের খেলাগুলোয় বড় রান করতে পারি। বিশ্বের সবচেয়ে বিষাক্ত কিছু বোলিংয়ের বিরুদ্ধে আমার বড় স্কোর আছে, তাই আবার না করতে পারার কোনও কারণ নেই। কিন্তু আমরা যেমন চাই, জীবন তো সবসময় সেই পথে চলে না।

সবশেষ তিন ম্যাচে তামিমের সংগ্রহ মাত্র ৫৯ রান। রান খরা নিয়ে তামিম বলেন, ক্রিকেটে তো আর যথেষ্ট বলে কিছু হয় না। যতই আপনি হাজার হাজার রান করেন, দুই তিন মাসের বেশি কেউ মনেই রাখবে না। এখন কী করতে পারছি, সেটাই আসল।

তিনি আরও বলেন, ক্রিকেটার হিসেবে এগোতে হলে আগে কী করেছি সেটা তো পুরোপুরি ভুলে যাওয়াও চলে না। চেষ্টা করছি প্রাণপন, দেখা যাক পরের ম্যাচগুলোয় কী হয়।

প্রসঙ্গত, বৃষ্টির কারণে শ্রীলংকার বিপক্ষে দ্বাদশ বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে পারেনি বাংলাদেশ। ফলে লংকানদের সাথে পয়েন্ট ভাগাভাগি করতে হয় টাইগারদের। এর আগে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। আগামী সোমবার নিজেদের চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে টাইগাররা।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: