শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

অবশেষে সেই রোমান সানাকে মিষ্টিমুখ করালেন প্রধানমন্ত্রী

   
প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০১৯

মো. রোমান সানা। দেশসেরা আরচার তিনি। এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টে (স্টেজ-৩) স্বর্ণ পদক জেতায় মিষ্টিমুখ করিয়ে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণভবনে তাকে মিষ্টিমুখ করিয়ে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। এসময় আর্চারি ক্ষেত্রে সম্ভাব্য সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন ক্রীড়ামোদী শেখ হাসিনা।

এসময় আরও উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সচিব মো. আখতার হোসেন, আর্চারি ফেডারেশনের সভাপতি লে. জে. (অবঃ) মঈনুল ইসলাম এবং সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, প্রধানমন্ত্রী যদি এভাবে অব্যাহত পৃষ্ঠপোষকতা ও উৎসাহ যোগান, তাহলে আগামী অলিম্পিক গেমসে বাংলাদেশের ভাল কিছু একটা করা সম্ভব।

এর আগে সোমবার সন্ধ্যায় দেশ রূপান্তর পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে মো. রোমান সানা অভিমান করে বলেন, ‘কেন আক্ষেপ থাকবে না বলুন? এই অর্জনগুলো কিন্তু ক্রিকেটের থেকেও অনেক বড়। ক্রিকেট কিন্তু কখনোই এশিয়া কাপ জিততে পারেনি। সেখানে আমি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অলিম্পিক কোয়ালিফাই করে পদক (রুপা) জিতেছি। এশিয়া কাপে নম্বর ওয়ান হয়েছি। এটা কি ক্রিকেটের চেয়ে বড় অর্জন নয়? আপনারাই এটা বিবেচনা করে দেখতে পারেন।’

রোমান উদাহরণ টানেন, ‘ক্রিকেট কয়টা দেশ খেলে বলেন? মাত্র ৬টা দেশ এশিয়া কাপ খেলে। আমি এশিয়া কাপ খেলেছি, ১৫টা দেশ ছিল। এর আগে ২০১৪ সালে যেটা হয়েছে (এশিয়ান আর্চারি গ্র্যান্ড প্রিক্স) সেখানে ২২টা দেশ ছিল। সেখানেও গোল্ড পেয়েছিলাম। তারপরও আমি ফুল আর মিষ্টি ছাড়া কিছুই পাইনি।’

তিনি আরও বলেন, ‘আমি যখন গোল্ড মেডেলটা পেলাম, তখন আমি ফেইসবুকে একটা পোস্ট দেখলাম, আফিফ হোসেনকে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলিয়ে দিলেন…। তখন চিন্তা করলাম, হায়রে জিম্বাবুয়ে…। তাদের সাথে একটা ফিফটি করেছে, তাই প্রধানমন্ত্রীর শুভেচ্ছা। এদিক থেকে ওদিক থেকে কত কি! আর আমি ১৫টা দেশের এতগুলো আরচারের ভেতরে স্বর্ণ জিতে আনলাম, আর আমার বেলায় কোনো কিছু নেই।’

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: