অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা

   
প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, ১২ ডিসেম্বর ২০১৯

কামরুল হাসান অভি, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্টেশনে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে পাবনা এক্সপ্রেস ট্রেন। বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে বিশ্ববিদ্যালয় স্টেশনের কাছে রেল লাইন ভাঙ্গা দেখে স্থানীয় গেটম্যান লাল কাপড় টাঙ্গিয়ে ট্রেনটি থামিয়ে দেয়। পরে লাইন মেরামত করে আধাঘন্টা পর ট্রেনটি ছেড়ে যায় এবং লাইনটি স্বাভাবিক হয়। রাজশাহী রেলওয়ে স্টেশন সূত্র জানায়, বিশ^বিদ্যালয় স্টেশনের পাশে রেল লাইন ভেঙে যায়। এক ব্যক্তি সেটি দেখতে পেয়ে স্থানীয় গেটম্যান রাজু আহম্মেদকে অবহিত করে। গেটম্যান দ্রুত সেটি দেখতে যান। এ সময় পাবনা এক্সপ্রেস ট্রেন রাজশাহীর দিকে আসছিল। গেটম্যান দ্রুত একটি লাল কাপড় টাঙ্গিয়ে ট্রেনটি থামিয়ে দেন। এরপর রেললাইনের ভাঙ্গা অংশ মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।

গেটম্যান আহম্মেদ জানান, কোন ট্রেন যাওয়ার সময় লাইনটি ভেঙ্গেছে তা নিশ্চিত নয়। তবে ধারণা করা হচ্ছে সর্বশেষ সকাল ৯টার দিকে রহনপুরগামী শাটল ট্রেন সেখান দিয়ে অতিক্রমের সময় সেটি ভাংতে পারে। কেননা এর আগে ওই লাইনের উপর দিয়ে ঢাকাগামী বনলতা ও সিল্কসিটি, রাজবাড়িগামী মধুমতি এবং খুলনাগামী মহানন্দা এক্সপ্রেস টেন গেছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: