প্রচ্ছদ / আইন ও আদালত / বিস্তারিত

অশ্লীল ওয়েব সিরিজ সরাতে আইনি নোটিশ

   
প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, ১৪ জুন ২০২০

ইন্টারনেট ভিত্তিক ফ্ল্যাটফর্মগুলোতে প্রকাশ করা দেশীয় সংস্কৃতি ও সামাজিক মূল্যবোধ বিরোধী অনুপোযোগী কনটেন্ট সরাতে সরকারকে লিগ্যাল নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে পদক্ষেপ নিতে তথ্য সচিব,স্বরাষ্ট্র সচিব, বিটিআরসি চেয়ারম্যান,আইজিপিসহ সংশ্লিষ্টদের বরাবরে এ নোটিশ পাঠানো হয়েছে। রোববার (১৪ জুন) এ নোটিশ পাঠান আইনজীবী তানভীর আহমেদ।

নোটিশের সত্যতা নিশ্চিত করে আইনজীবী তানভীর আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘১১ জুন ফেসবুকে দেখতে পেলাম দেশীয় সংস্কৃতি ও সামাজিক মূল্যবোধ বিরোধী অনুপোযোগী কনটেন্ট রয়েছে ওয়েব সিরিজ ‘বুমেরাং’ও ক্রাইম থ্রিলার ‘আগস্ট ১৪’এ। এগুলোতে অশ্লীল দৃশ্য আছে। এখানে পর্নোগ্রাফি ও ডিজিটাল সিকিউরিটি আইনের লংঘন করা হয়েছে। ইন্টারনেট প্ল্যাটফর্মের যেসব মাধ্যমে এগুলো বানানো ও প্রকাশ করা হয়, তাদের বিষয়ে কোনো রেগুলেশন নেই। তাই তাদের নিয়ন্ত্রণও করছে না কেউ। এ কারণে দেশীয় সংস্কৃতি ও মূল্যবোধ বিরোধী এসব কনটেন্ট সরাতে নোটিশ দিয়েছি এবং একটি রেগুলেশনও করতে বলেছি।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: