প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হারুন-অর-রশীদ

ফরিদপুর প্রতিনিধি

অসহায় মানুষের আশ্রয়স্থল নগরকান্দা ব্লাড ডোনার্স ক্লাব

   
প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, ৪ ডিসেম্বর ২০২০

শুধু রক্ত দানেই শেষ নয়, শীত বস্ত্র নিয়েও শীতার্ত মানুষের পাঁশে হাজির হচ্ছে নগরকান্দা ব্লাড ডোনার্স ক্লাব। ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলায় ২০১৮ সাল থেকে যাত্রা শুরু হয় নগরকান্দা ব্লাড ডোনার্স ক্লাবের। থ্যালাসেমিয়া রোগী ও সব ধরনের মুমূর্ষু রোগীকে ব্লাড দিয়ে থাকেন এ সংগঠনটি।

সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সফল বলেন, আমরা গ্রামেগ্রামে ঘুরে ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন করে থাকি, এতে অসচেতন মানুষ নিজের ব্লাড গ্রুপ জানতে পারে এবং তারা পরস্পরের বিপদে রক্ত দিয়ে সহযোগিতা করতে পারে। যে কোন মুমূর্ষু রোগীর রক্তের প্রয়োজন হলে সেখানে ছুটে চলেন এ গ্রুপের সদস্যরা।

তিনি বলেন, ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন শেষে সকল মানুষের ব্লাড গ্রুপ সংরক্ষণ করে রাখে এ সংগঠনটি। তাছাড়া ও অজপাড়াগাঁয়ে মেডিকেল ক্যাম্পেইনও করে থাকে এ সংগঠন। তাঁরা এম বি বি এস ডাক্টারদের সাহায্যে চিকিৎসা সেবা প্রদান করে থাকেন। চিকিৎসাদের অনেকেই ফ্রি সেবা দিয়ে থাকেন এ সংগঠনে। দূর দুরান্তে অসচেতন ও অবহেলিত মানুষের জন্য সেবা দিয়ে থাকে। তাছাড়া প্রতি বছর শীতের মৌসুমে অসহায় মানুষের পাঁশে শীতবস্ত্র ও নিয়ে আসেন এ সংগঠন।

সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সফল আরও বলেন, আমরা এ বছর বিভিন্ন জায়গায় প্রায় ৮০০ বৃক্ষ রোপণ করেছি এবং আমরা নিঃস্বার্থভাবে সাধারণ মানুষের পাঁশে থেকে সেবা দিয়ে যাচ্ছি। তাছাড়াও করোনা কালীন সময়ে ও দরিদ্র মানুষের পাঁশে আছে এ সংগঠন। করোনা কালে বিভিন্ন ত্রাণসামগ্রী নিয়েও অসহায় মানুষের পাঁশে ছিল। তাঁদের এ সেবা অব্যাহত রাখার জন্য তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: