প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

স্বাস্থ্যমন্ত্রী

অসুস্থ বোধ করলেই কোভিড পরীক্ষা করুন

   
প্রকাশিত: ২:০১ অপরাহ্ণ, ৫ ডিসেম্বর ২০২০

সারাবিশ্বের মত বাংলাদেশেও বেড়েছে মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রকোপ। এ অবস্থায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক। শনিবার (৫ ডিসেম্বর) দেশের ১০ জেলায় অ্যান্টিজেন পরীক্ষার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যতদিন অনুমোদন না হয় ততদিন সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি মানাসহ অসুস্থ বোধ করলেই যেন কোভিড-১৯ পরীক্ষা করান। খুব শিগগিরই সারাদেশে রিয়েল টাইম আরটি (পিসিআর) ল্যাব স্থাপন করা হবে।

যে জেলাগুলোতে অ্যান্টিজেন পরীক্ষা শুরু হচ্ছে সেগুলো হলো- পঞ্চগড়, গাইবান্ধা, মেহেরপুর, মুন্সীগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, জয়পুরহাট, পটুয়াখালী, যশোর, মাদারীপুর ও সিলেট। এর মধ্যে সিলেটে শহীদ শামসুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল এবং বাকি জেলায় সদর হাসপাতালে এই টেস্ট করা যাবে।

গত বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের এ সংক্রান্ত নির্দেশনা ওই ১০ জেলায় পাঠানো হয়েছে জানিয়ে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, অধিদপ্তরে সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দিয়ে, এরপর অ্যান্টিজেন কিটসহ তাদের নিজ নিজ জেলায় পাঠিয়ে দেয়া হয়েছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: