প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের দাফন বুদ্ধিজীবী কবরস্থানে

   
প্রকাশিত: ৮:৩৭ পূর্বাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২০

ফা্ইল ছবি

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল ও জ্যেষ্ঠ আইনজীবী মাহবুবে আলমকে মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে। গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

রোববার (২৭ সেপ্টেম্বর) রাতে আইনমন্ত্রী জানান, সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমের জানাজা হবে। সেখান থেকে মরদেহ কিছু সময়ের জন্য তার মিন্টু রোডের বাসভবনের সামনে নেওয়া হবে। এরপর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন আইনজীবীসহ আদালত সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অ্যাটর্নি জেনারেলের জানাজা ও দাফনে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, জ্বর ও গলা ব্যাথা নিয়ে গত ৪ সেপ্টেম্বর তিনি রাজধানীর সিএমএইচে ভর্তি হন। ওই দিনই নমুনা পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ আসে। এরমধ্যে শারীরিক অবস্থার অবনতি হলে ১৯ সেপ্টেম্বর তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। এরপর রোববার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটের দিকে তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: