প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

অ্যাটলেটিকোকে কাঁদিয়ে নিজেদের ইতিহাসে প্রথম সেমিফাইনালে লাইপজিগ

   
প্রকাশিত: ৮:৪৭ পূর্বাহ্ণ, ১৪ আগস্ট ২০২০

একেবারে শেষ মুহূর্তের গোলে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে নাটকীয়ভাবে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে লাইপজিগ। ফলে চ্যাম্পিয়নস লিগে প্রথমবারের মতো নকআউট পর্বে এসেই সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইউলিয়ান নাগেলসম্যানের দল। অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে সেমিতে জায়গা করে নিয়েছে জার্মান এই ক্লাব।

বৃহস্পতিবার (১৪ আগস্ট) রাতে পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে শুরু থেকে জমে ওঠে লড়াই। ম্যাচের ৫০তম মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় লাইপজিগ। ফের ৭১ মিনিটে সমতায় ফেরে অ্যাটলেটিকো। তবে ৮৮ মিনিটে চমক দেখিয়ে দলকে সেমিতে নিয়ে যান লাইপজিগের টাইলার অ্যাডামস। পুরো ম্যাচে লাইপজিগের নিয়ন্ত্রণ ছিল ৫৭ ভাগ। ম্যাচের ৫০তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন দানি ওলমো। ডান দিক থেকে সতীর্থের ক্রসে হেডে বল ঠিকানা খুঁজে পায়। ৭১তম মিনিটে সফল স্পট কিকে অ্যাটলেটিকোকে সমতায় ফেরান জোয়াও ফেলিক্স। ডি-বক্সে পর্তুগিজ এই ফরোয়ার্ড ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়ে যায় স্প্যানিশ দলটি। ম্যাচে ৮৮ মিনিট পর্যন্ত দুই দলই গোলে সমানে সমান ছিল। এরপরই ডি-বক্সের সামনে থেকে টাইলার অ্যাডামসের নিচু শট প্রতিপক্ষের খেলোয়াড়ের পায়ে লেগে জালে জড়ালে স্বপ্ন ভঙ্গ হয় অ্যাটলেটিকোর।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: