প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

আইইউবিএটিতে এশিয়ার সর্ববৃহৎ টেকনলোজি ইভেন্ট

   
প্রকাশিত: ১২:৪৯ পূর্বাহ্ণ, ৩ ডিসেম্বর ২০১৯

এশিয়ার সর্ববৃহৎ টেকনলোজি ইভেন্ট টেকফেস্ট আই আই টি বোম্বের বাংলাদেশর বাচাই পর্ব ২৮ নভেম্বর আইইউবিএটিতে অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতার আয়োজনে ছিল আইইউবিএটি রোবটিক্স ক্লাব এবং তড়িৎ ও ইলেকট্রনিককৌশল বিভাগ।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়য় থেকে ১৫টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল। প্রতিযোগিতাটি ১৫ কেজি এবং ৮ কেজি রোবোট যুদ্ধে বিভক্ত ছিল এবং শীর্ষ তিনটি দল ভারতে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশকে তুলে ধরার সুযোগ পান।

বাংলাদেশের জোনাল প্রোগ্রামটি স্পন্সর করেছিল দেশের শীর্ষস্থানীয় আগ্নিনির্বাপক ও নিরাপত্তা প্রতিষ্ঠান ‘মাল্টিসিস্টেম ইঞ্জিনিয়ারিং লিঃ’, মুভিং পার্টনার হিসেবে ছিল ‘ট্রাক লাগবে’। তাছাড়াও মিডিয়া পার্টনার হিসেবে ছিল সময় টিভি, রেডিও ৭১, কালের কণ্ঠ।

একদিনের এই রোবট যুদ্ধের প্রতিযোগিতায়টিম `লাস্ট নাইট’ এবং `ওয়ালই-জুনিয়র’ পৃথকভাবে দুইটি সেগমেন্টে চ্যাম্পিয়ন হয় এবং টিম `ফিউরিয়াস’ রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- আহমেদ ফিরোজ কবির, এমপি এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য।

আরো উপস্থিত ছিলেন- মো. শাহজাহান সাজু, চেয়ারম্যান, মাল্টিসিস্টেম ইঞ্জিনিয়ারিং লিমিটেড এবং মো. এস এম সাইফুল ইসলাম, সিওও উইন্ডি গ্রুপ। স্বাগত বক্তব্য প্রদান করেন আইইউবিএটি রোবটিক্স ক্লাবের চিফ এডভাইজার অধ্যাপক ড. বিশ্বজিৎ সাহা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: