প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আইনমন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে যা জানাল মন্ত্রণালয়

   
প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, ৪ জুন ২০২০

আইনমন্ত্রী আনিসুল হক করোনা আক্রান্ত- এমন খবর বেশ কিছু সংবাদ মাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হলেও তা সত্য নয়। তিনি বাসায় আছেন এবং সুস্থ আছেন। বৃহস্পতিবার (৪ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানান আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম। এতে বলা হয়, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক করোনাভাইরাসে আক্রান্ত নন। তিনি বাসায় আছেন এবং সুস্থ আছেন। কিছু কিছু সংবাদমাধ্যম ও সামাজিক মাধ্যমে খবর রটেছে আইনমন্ত্রী নাকি করোনায় আক্রান্ত, যা মোটেও সত্য নয়।

বিবৃতিতে আরো বলা হয়, প্রকৃত সত্য হলো একটি বেসরকারি টিভি চ্যানেল থেকে বাংলাদেশের প্রধান বিচারপতির শারীরিক অবস্থার খোঁজ-খবর নেয়ার জন্য আইনমন্ত্রীকে ফোন করা হয়। এর জবাবে আইনমন্ত্রী বলেন, ‘প্রধান বিচারপতি করোনাভাইরাসে আক্রান্ত নন। তিনি পুরনো অ্যাজমা সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন এবং সেখানে ডাক্তারের পর্যবেক্ষণে আছেন এবং সুস্থ আছেন।’

চ্যানেলটিতে আইনমন্ত্রীর ওই বক্তব্য অস্পষ্টভাবে উপস্থাপিত হওয়ায় বিভ্রান্তি ছড়িয়ে পড়ে যে আইনমন্ত্রী করোনায় আক্রান্ত। আবার কোনো কোনো সংবাদমাধ্যম খবর প্রকাশ করে, ‘প্রধান বিচারপতি করোনার উপসর্গ নিয়ে সিএমএইচে ভর্তি হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন আইনমন্ত্রী।’ এ বিষয়ে আইনমন্ত্রী জানিয়েছেন, তিনি এসব কথা বলেননি। এগুলো গুজব ও ভিত্তিহীন সংবাদ।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: