প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আইসিসিকে ধুয়ে দিলেন শোয়েব

   
প্রকাশিত: ৯:২২ পূর্বাহ্ণ, ২৭ মে ২০২০

আরও একবার খবরের শিরোনাম হলে পাকিস্তানের স্পীড মাস্টার শোয়েব আখতার। ক্রিকেটের নিয়মে যাচ্ছেতাই বদল এনে খেলাটাকে ব্যাটসম্যানদের খেলা বানিয়ে ফেলায় আইসিসিকে রীতিমতো ধুয়ে দিয়েছেন পাকিস্তানের সাবেক এই গতিতারকা। গতকাল মঙ্গলবার (২৬ মে) জনপ্রিয় ক্রিকেট গণমাধ্যম ক্রিকইনফোর অনলাইন আলোচনায় একথা বলেন তিনি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভারতীয় সাবেক ব্যাটসম্যান ও ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার।

আলোচনার প্রথমেই শোয়েব তুলে আনেন সীমিত ওভারের ক্রিকেটে দুই দিকে দুই নতুন বল আর ওভারে একটির বেশি বাউন্সার দিতে না পারার নিয়মের কথা। মাঞ্জরেকারের প্রশ্নটা ছিল, এ যুগে বিশেষ করে টি-টোয়েন্টিতে পেসারদের দেখা যায় বলের গতি কমিয়ে দিতে। যত দিন যাচ্ছে, এ প্রবণতাটা আরও বাড়ছে। বলের বৈচিত্র্য আনতে গতির তারতম্যের দিকেই ঝুঁকছেন বোলাররা। উত্তরে শোয়েব বলেন, ‘কোনো রাখঢাক না রেখে একটা কথা বলব? ওরা (আইসিসি) খেলাটাকে নষ্ট করে দিচ্ছে। আমি খোলাখুলিই বলছি, গত দশ বছরে আইসিসি সফলভাবে ক্রিকেটকে ধ্বংস করে দিয়েছে। আমি তো ওদের উদ্দেশে বলব, ভালোই দেখিয়েছেন আপনারা! যা মনে এসেছে, তা-ই করেছেন। আমি অনেকদিন ধরে বারবার বলে আসছি বাউন্সারের নিয়মটা বদলান। এখন দুটি নতুন বল এনেছেন, চারজন মাত্র ফিল্ডার বাইরে থাকে। আইসিসিকে একবার জিজ্ঞেস করুন তো, গত দশ বছরে ক্রিকেটের মান বেড়েছে নাকি কমেছে? কোথায় এখন সেই শচীন বনাম শোয়েব দ্বৈরথ?’ শচীন টেন্ডুলকারের প্রসঙ্গ আসতেই অবশ্য ভারতীয় কিংবদন্তির প্রশংসায় মেতে উঠেছেন শোয়েব।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: