প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আইসিসির চেয়ারম্যানের পদ ছাড়লেন শশাঙ্ক মনোহর

   
প্রকাশিত: ৯:৫৫ পূর্বাহ্ণ, ২ জুলাই ২০২০

আইসিসির চেয়ারম্যান পদ থেকে সরে গেলেন শশাঙ্ক মনোহর। গতকাল মেয়াদ শেষ হয়ে যাওয়ায় দায়িত্ব ছেড়ে সরে দাঁড়ালেন ভারতীয় এই বর্ষীয়ান আইনজীবী। বুধবার (১ জুলাই) আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। আইসিসি বোর্ড সভায় শশাঙ্ক মনোহরের পদত্যাগপত্র গৃহিতও হয়েছে। আপাতত অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন সংস্থাটির ডেপুটি চেয়ারম্যান ইমরান খাজা।

আইসিসির প্রধান নির্বাহী মানু সোহনি বলেছেন, আইসিসি বোর্ড, কর্মী এবং পুরো ক্রিকেট পরিবারের পক্ষ থেকে আমি শশাঙ্ককে তার নেতৃত্ব এবং আইসিসির চেয়ারম্যান হিসাবে খেলাধুলার জন্য যা কিছু করেছেন তার জন্য ধন্যবাদ জানাতে চাই। আমরা তাকে এবং তার পরিবারকে ভবিষ্যতের জন্য অত্যন্ত শুভকামনা করি। শশাঙ্ক চলে যাওয়া এখন আলোচনার প্রধান বিষয় কে হচ্ছেন এই করোনাকালে পরবর্তী আইসিসির সভাপতি। ক্রিকেটের প্রধান সংস্থার এই শীর্ষ পদে বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে। তাদের মধ্যে রয়েছেন- ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক সভাপতি কলিন গ্রেভস ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। এ ক্ষেত্রে সৌরভ গাঙ্গুলির চেয়ে এগিয়ে রয়েছেন কলিন গ্রেভস। কারণ, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) গাঙ্গুলিকে আপাতত ছাড়তে চাচ্ছে না।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: