প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আগামী মাসেই বিসিএসের নতুন বিজ্ঞপ্তি!

   
প্রকাশিত: ১১:২৮ পূর্বাহ্ণ, ৭ জুলাই ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাসে বিপর্যস্ত পুরো দেশ। দেশের এই কঠিন মুহূর্তে মহামারি এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে নতুন বিশেষ বিসিএসের মাধ্যমে আরো দুই হাজার চিকিৎসক (সহকারী সার্জন) নিয়োগ দিতে যাচ্ছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতি পেয়ে এরই মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তাই আগামী মাসেই হতে পারে বিসিএসের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি।

এ ব্যাপারে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান গতকাল সোমবার (৬ জুলাই) বলেন, ‘বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য দ্রুত আরো দুই হাজার সহকারী সার্জন নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চলছে। স্পেশাল বিসিএসের মাধ্যমে তাঁদের নিয়োগ দেওয়া হবে।’ এর আগে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদানের জন্য বাড়তি চিকিৎসকের প্রয়োজনীয়তার বিষয়ে প্রধানমন্ত্রীর নিকট সারসংক্ষেপ পাঠালে প্রধানমন্ত্রী সেটার দ্রুত অনুমোদন দিয়েছেন বলে জানায় স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্যসেবা বিভাগ (পার-২ অধিশাখা) থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে নতুন চিকিৎসক নিয়োগের বিষয়ে চিঠি পাঠানো হয়েছে। গত ২ জুলাই পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, জরুরি ভিত্তিতে বিশেষ বিসিএসের মাধ্যমে দুই হাজার সহকারী সার্জনের জন্য নবম গ্রেডে পদ সৃষ্টি করা হচ্ছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: