প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

‘আগে তো সন্ধ্যার পর সচিবালয়ে মাছিও থাকত না’

   
প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, ২৬ জানুয়ারি ২০২০

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আমাদের সচিবরা বলেন, ‘আগে তো সন্ধ্যার পর সচিবালয়ে মাছিও থাকত না। কিন্তু এখন রাত আট-নয়টা পর্যন্ত কাজ করতে হয়। আমরা উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি।’

রোববার (২৬ জানুয়ারি) রাজধানীর গুলশানে স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে আন্তর্জাতিক ও জাতীয় কনসোর্শিয়াম পার্টনারদের আয়োজনে ‘দুর্যোগ মোকাবিলায় সহনশীলতা এবং ঝুঁকি ব্যবস্থাপনা, সচেতন নগর গঠন’ এর উদ্দেশ্যে দুটি প্রকল্পের উদ্বোধন ও আলোচনা কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী খুবই দক্ষ এবং পরিশ্রমী। আপনারা সবাই পাশে থাকবেন সবাই মিলে কাজ করবেন ইনশাআল্লাহ উন্নত ও স্বপ্নের বাংলাদেশ আমরা গড়তে পারবো। দেশের জন্য কিছু করতে না পারলে বিবেকের কাছে দায়বদ্ধ থাকব।

মন্ত্রী বলেন, এক সময় বলা হতো পৃথিবীর সবচেয়ে দরিদ্রতম দেশের মধ্যে বাংলাদেশ একটি। আমাদের স্বাধীনতা অর্জন করার সময় মাথাপিছু আয় ছিল ৫০-৬০ ডলার। সেখান থেকে এখন প্রায় বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় প্রায় ২০০০ ডলারে উন্নীত হয়েছে। প্রতিনিয়ত বাংলাদেশ উন্নতির দিকে যাচ্ছে। আমরা উন্নত ও স্বপ্নের বাংলাদেশ করতে পারবো। এক সময় এই বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

যে কোনো কাজ নিয়ে সমালোচনা করা যাবে, আলোচনা করা যাবে উল্লেখ করে তিনি বলেন, এতে কোনো সমস্যা নেই। আমাদের দেশে যে সমস্যাগুলো আছে সেগুলো হুট করেই সমাধান করা সম্ভব নয়। প্ল্যানিং করে কাজ করে সমস্যা সমাধান করতে হবে। সুষ্ঠু পরিকল্পনা নিয়ে কাজ করলে যেকোনো ধরনের সমস্যা এবং প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পাওয়া সম্ভব হবে। হুট করেই একটা করে ফেললাম এমন কিছু করতে চাওয়াটা ঠিক হবে না।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: