প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আজ আর শোনা যাবেনা ‘করোনা বুলেটিন’

   
প্রকাশিত: ১০:০৫ পূর্বাহ্ণ, ১২ আগস্ট ২০২০

গত ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে করোনা ভাইরাস ইস্যুতে প্রথম ব্রিফিং আয়োজন করে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা নিজেই ব্রিফিং করতেন। দেশে করোনারোগী শনাক্ত হওয়ার পর আইইডিসিআরের সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরও সরাসরি ব্রিফিংয়ে যুক্ত হয়।

এরপর মার্চের শেষের দিকে ডা. ফ্লোরার পরিবর্তে নিয়মিত ব্রিফিং পরিচালনা করতে থাকেন অধিদপ্তরের এমআইএস বিভাগের পরিচালক ডা. হাবিবুর রহমান। বেশ কয়েকদিন বিকেল ৩টায় এই ব্রিফিং অনুষ্ঠিত হলেও পরে দুপুর আড়াইটায় ব্রিফিংয়ের সময় চূড়ান্ত করে দেয় অধিদপ্তর। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে ‘ব্রিফিং’কে বাদ দিয়ে ‘বুলেটিন’ আকারে উপস্থাপন করতে শুরু করে অধিদপ্তর। তখন থেকে স্বাস্থ্য বুলেটিনে নিয়মিত তথ্য উপস্থাপন করতেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা।

এবাবে এপ্রিল থেকে আগষ্টের ১১ তারিখ প্রর্যন্ত ‘বিশেষ বুলেটিন’ নিয়মিত পাঠ করতে নাসিমা সুলাতানা। দুপুর আড়াই হলেই সবার চোখ চলে যেত টিভির পর্দায় আবার কেউ কেউ চেয়ে থাকতো ফেসবুক লাইভের দিকে। ক্রমাগত সংবাদ মাধ্যমগুলোরও একটা অভ্যাস হয়ে গিয়েছিল নিয়মিত বুলেটিনের তথ্য দ্রুত মানুষের কাছে পৌছে দেয়ার। তবে আজ থেকে আর সেটা হচ্ছে না। শোনা যাবেনা ‘বিশেষ বুলেটিন’।

গতকালের নিয়মিত ব্রিফিং শেষে তিনি বলেন, আজকের পর থেকে লাইভ এ অনুষ্ঠান বন্ধ হয়ে যাচ্ছে।

তবে ব্রিফিং বন্ধ হলেও তথ্যপ্রবাহে কোনো অসুবিধা হবে না বলে উল্লেখ করে নাসিমা সুলতানা বলেন, যথারীতি প্রেস রিলিজ সবাইকে পাঠিয়ে দেয়া হবে। আপনারা সব তথ্যই জানতে পারবেন। তথ্য নিয়মিতভাবে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো হবে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: