আজ ভারত-পাকিস্তান লড়াই

     
প্রকাশিত: ১:২২ অপরাহ্ণ, ১৬ জুন ২০১৯

বিশ্বকাপের বহুল প্রতীক্ষিত লড়াইয়ে আজ রবিবার (১৬ জুন) মাঠে নামছে এশিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান।

খেলাটি শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। বিশ্বকাপের কোনো খেলায় পাকিস্তান এখনো ভারতকে হারাতে পারেনি।

ভারতের অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন তারা এ খেলাটিকে আলাদাভাবে দেখছেন না।

অপরদিকে সাবেক পাকিস্তান অধিনায়ক ওয়াকার ইউনুস বলেছেন, ভারত পাকিস্তানের সব ম্যাচই বড়। তবে এবারের লড়াইয়েও ভারত এগিয়ে।

ক্রিকেটের রোমাঞ্চকর এই ম্যাচ নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে আগ্রহ তুঙ্গে। তবে সমর্থকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হতে পারে।

আবহাওয়ার রিপোর্ট অনুযায়ী রোববার হ্যামিল্টনের আকাশ মেঘলা থাকবে। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বৃষ্টি নামার আশঙ্কা রয়েছে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রোববার সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত বৃষ্টি হতে পারে ম্যানচেস্টারে। স্থানীয় সময় দুপুর ২টা পর্যন্ত বৃষ্টির আশঙ্কা কম থাকলেও বিকাল ৩টা থেকে ফের বৃষ্টি হতে পারে ওল্ড ট্র্যাফোর্ডে। অর্থাৎ বিশ্বকাপের হাই ভোল্টেজ ম্যাচটি বৃষ্টির জন্য বিঘ্নিত হতেই পারে।

বৃষ্টির জন্য চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত চারটি ম্যাচ ভেস্তে গিয়েছে। এর আগে ১৯৯২ ও ২০০৩ বিশ্বকাপে দুটো করে ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়ে গিয়েছিল।

বিশ্বকাপের ইতিহাসে সব চেয়ে বেশি ম্যাচ ভেস্তে গিয়েছে এবারই। আগামী কয়েক দিনও বিশ্বকাপ ভাসাতে পারে বৃষ্টি।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, পরবর্তী ২৯টি ম্যাচের মধ্যে ১০টি ম্যাচেই বৃষ্টির আশঙ্কা রয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচ ছাড়াও আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ম্যাচেও বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: