প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আজ সারা দেশে বয়ে যাবে কালবৈশাখী ঝড়!

   
প্রকাশিত: ৯:৩০ পূর্বাহ্ণ, ২ জুন ২০২০

ছবি: সংগৃহীত

আমফান ও এর পরবর্তী ঝড়ের রেশ কাটতে না কাটতেই সারাদেশেই আজ মঙ্গলবার (২ জুন) সকাল নাগাদ কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে জানাচ্ছে আবহাওয়া অধিদফতর। বাতাসের গতিবেগ কোথাও কোথাও উঠতে পারে ৮০ কিলোমিটার পর্যন্ত। তাই সব নদীবন্দরে সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

সোমবার আবহাওয়া অধিদফতর এক পূর্বাভাসে জানিয়েছে, মঙ্গলবার সকাল ৯টা নাগাদ রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এসব এলাকার নদীবন্দরকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া দেশের অন্য সব এলাকার ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এদিকে দেশের ময়মনসিংহ ও সিলেটে অঞ্চলের অধিকাংশ জায়গায় এবং অন্য অঞ্চলের কিছু কিছু জায়গায় বজ্রসহ বৃষ্টি অথবা ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির আভাস রয়েছে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত। এ সময় পর্যন্ত দেশের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। আগামী দুদিন তেমন পরিবর্তনের আভাস নেই। তবে সপ্তাহের শেষ বা আগামী সপ্তাহের শুরুতে তাপমাত্রা বাড়বে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: