প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আটকে পড়া সব সৌদি প্রবাসীরা ফেরত যেতে পারবে: পররাষ্ট্র মন্ত্রণালয়

   
প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২০

ইকামার মেয়াদ বাড়ানো হয়েছে। তাই আটকে পড়া সব সৌদি প্রবাসীরা ফেরত যেতে পারবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (পশ্চিম এশিয়া) এফএম বোরহান উদ্দিন জানিয়েছেন, কারোর যদি ভিসার মেয়াদ না বাড়ে তাহলে তাকে নতুন ভিসা করে সৌদি যেতে হবে। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সৌদিপ্রবাসী শ্রমিকরা স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ ও ইকামা বৃদ্ধির দাবিতে আজ রাস্তা বন্ধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করলে গণমাধ্যমকে এ তথ্য জানান বোরহান।

তিনি বলেন, ‘সমস্যা সমাধানে সরকার আন্তরিক। সৌদি সরকারের সঙ্গে আলোচনা চলছে। জটিলতা হওয়ার কোনো কারণ নেই। মানুষ যেন যেতে পারে মন্ত্রণালয় সে ব্যাপারে কাজ করে যাচ্ছে। সৌদি প্রবাসীদের ভিসার মেয়াদ অটো বাড়বে না। সৌদি সরকারের নিয়ম মেনেই ভিসার মেয়াদ বাড়াতে হবে।’ মঙ্গলবার সকাল ১০টার দিকে তারা রাজধানীর কারওয়ান বাজারের সোনারগাঁও হোটেলের সামনের সড়কে মিছিল করেন। এর আগে তারা রাস্তায় সংক্ষিপ্ত সমাবেশ করেন। এসময় সৌদি প্রবাসী শ্রমিকরা স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ ও ইকামা বৃদ্ধির দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন। বিক্ষোভ মিছিলের কারণে সোনারগাঁও হোটেলের সামনের রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। এরপর সৌদি প্রবাসী শ্রমিকরা বিক্ষোভ মিছিলসহ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের দিকে অগ্রসর হতে থাকেন। সৌদিতে যেতে না পারার শঙ্কায় হতাশ প্রবাসীরা। সৌদি আরব যাওয়া নিয়ে অনিশ্চয়তা দানা বেঁধেছে প্রবাসীদের মধ্যে। তাই সকাল থেকে রাজধানীর কারওয়ান বাজারের সৌদিয়া এয়ারলাইনসের সামনে হাজির হন শতাধিক সৌদি প্রবাসী। টোকেন আর টিকেটের জন্য কারওয়ান বাজারের রাস্তা বন্ধ করে অবস্থান নেন তারা।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: