প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আধা কি.মি যেতে হেলিকপ্টারে প্রকৌশলী বর, চড়লেন পালকিতেও!

   
প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, ২৭ ফেব্রুয়ারি ২০২০

মানিকগঞ্জের হরিরামপুরে এক প্রকৌশলী হেলিকপ্টার ও পালকিতে বিয়ে করেছে। ঐতিহ্যবাহী হেলিকপ্টার ও পালকি নিয়ে বিয়ে করা দেখতে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল থেকে উপজেলার বাহিরচর গ্রামসহ আশপাশের কয়েকটি গ্রামের মানুষ ভিড় করে স্থানীয় অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে। বরের বাবা জানিয়েছেন, ছেলে প্রতিষ্ঠিত হলে পালকি ও হেলিকপ্টার নিয়ে বিয়ে করানো ‘মানত’ ছিল, তাই এমন আয়োজন। আর বিয়েতে হেলিকপ্টার ও পালকি পেয়ে খুশি কনেও।

পালকি ও হেলিকপ্টারে বিয়ে তা আবার মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার চরাঞ্চল বাহিরচরের অজোপাড়া গাঁয়ে। যা গ্রামবাসী শতবছর আগে পালকিতে বিয়ে দেখলেও এ যুগের মানুষের কাছে তা শুধুই ইতিহাস। তারমধ্যে আবার যুক্ত ছিল হেলিকপ্টারও। তাইতো বাহিরচরসহ আশপাশের কয়েকটি গ্রামের মানুষ এমন বিয়ে দেখতে সকাল থেকে ভিড় করে অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে।

দুপুর তখন ২টা বর এল মাঠে পালকিতে। তার কিছুক্ষণ পর ইয়ার বাংলার একটি হেলিকপ্টার হাজির হলো স্কুল মাঠে। আর তা এক নজর দেখতে হাজারো গ্রামবাসী ভিড় মাঠটির চারপাশে। সৃষ্টি হয় উৎসবমুখর পরিবেশ। পালকি থেকে বর উঠে বসে হেলিকপ্টারে। মুহূর্তেই হেলিকপ্টার চলে যার পাশের গ্রামের কনের বাড়ি দিয়াবাড়ির স্কুল মাঠে। সেখান থেকেও কনের বাড়ি হাপকিলোমিটার দূরে। তারপর কনের বাড়ির বিয়ের আনুষ্ঠানিক শেষে বর-কনে ফিরে একই ভাবে। এমন বিয়ে দেখে খুশি এলাকাবাসী।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: