আশরাফুল আলম

ডেস্ক কন্ট্রিবিউটর, বিডি২৪লাইভ

আন্তর্জাতিক গবেষণা প্রকাশনার এম্বাসেডর হলেন বশেমুরবিপ্রবি শিক্ষক

   
প্রকাশিত: ১১:৩৭ অপরাহ্ণ, ৩১ অক্টোবর ২০২০

গবেষণা কার্যের স্বীকৃতি স্বরূপ গবেষণা প্রকাশনী রিসার্চ লিপের এম্বাসেডর নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান তছলিম আহম্মদ।

সাধারণত একাডেমিক ও বৈজ্ঞানিক সেক্টরে গুরুত্বপূর্ণ এবং অনুকরণীয় অবদান রেখেছেন এমন ব্যক্তিদের এম্বাসেডর হিসেবে ঘোষণা করে থাকে রিসার্চ লিপ। এরই ধারাবাহিকতায় গত ১২ অক্টোবর বশেমুরবিপ্রবির এই সহকারী অধ্যাপককে এম্বাসেডর ঘোষণা করা হয়। বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশীয় জার্নালে তার সর্বমোট ১৭৬ টি আর্টিকেল রয়েছে। রিসার্চ লিপের প্রত্যাশা তিনি দেশের সীমা অতিক্রম করে সকলের নিকট ভালোমানের গবেষণা পৌঁছে দিবেন।

এ বিষয়ে তছলিম আহম্মদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘একজন শিক্ষকের যখন কোনো বিষয়ে গবেষণাপত্র থাকে তখন শিক্ষার্থীরা ওই বিষয়ে বিস্তারিত জানতে পারে এবং গবেষণায় ইচ্ছুক হলে গাইডলাইন পায়। আর আমি সবসময়ই চাই শিক্ষার্থীদের ভালো কিছু উপহার দিতে একারণে যতটা সম্ভব নিজেকে গবেষণায় সম্পৃক্ত রাখতে চেষ্টা করি।’

এ সময় তিনি আরো বলেন, ‘গবেষণার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন ইচ্ছাশক্তি। নতুন বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে বিশেষ করে আমাদের মত বিশ্ববিদ্যালয়ে গবেষণার ক্ষেত্রে কিছুটা চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় তবে ইচ্ছে থাকলে এই চ্যালেঞ্জগুলো মোকাবিলা করা সম্ভব।’

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: