আপিল বিভাগে নিয়মিত ভার্চুয়ালি বিচার কার্যক্রম চলবে ১৯ জুলাই থেকে

   
প্রকাশিত: ১২:০৩ অপরাহ্ণ, ১৫ জুলাই ২০২০

প্রধান বিচারপতি দেশব্যাপী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ রোধকল্পে এবং শারীরিক উপস্থিতি ব্যতিরেকে আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন, ২০২০ (২০২০ সনের ১১ নং আইন) এবং অত্র কোর্ট কর্তৃক প্রণীত প্রাকটিস ডাইরেকশন অনুসরণকরত তথ্য-প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ভার্চুয়াল কোর্টের মাধ্যমে বিচারকার্য পরিচালিত হবে মর্মে সদয় অনুমোদন প্রদান করেছেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের ভার্চুয়াল কোর্টে ১৯ জুলাই থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রত্যেক সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ১টা ১৫ মিনিট পর্যন্ত শুনানি গ্রহণ করা হবে এবং উক্ত দিনগুলোতে সুপ্রিম কোর্টের দৈনন্দিন নিয়মিত স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হবে।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের ভার্চুয়াল কোর্টে জরুরি বিষয়ে শুনানি সংক্রান্ত মামলার দৈনন্দিন কার্যতালিকা (কজলিস্ট) যথারীতি সুপ্রিম কোর্টের www.supremecourt.gov.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে এবং ভার্চুয়াল (মিটিং) শুনানি সংক্রান্ত যোগাযোগ ad.court.01@gmail.com ই-মেইল থেকে জানা যাবে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: