আফগানিস্তানকে বিশাল টার্গেট ছুঁড়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

   
প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, ৪ জুলাই ২০১৯

গুরুত্বহীন এক ম্যাচ। দুই দলই ছিটকে পড়েছে টুর্নামেন্ট থেকে। তবে এমন ম্যাচেও দর্শক বিনোদনের পসরা সাজিয়ে বসেছিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। আফগানিস্তানের বোলারদের তুলোধুনো করে ৬ উইকেটে ৩১১ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে ক্যারিবীয়রা। অর্থাৎ সব ম্যাচ না হেরে দেশে ফিরতে হলে ৩১২ রান করতে হবে আফগানদের।

বিশ্বকাপের ৪২তম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। মাত্র ৭ রান করে দৌলতের বলে ইকরামের হাতে তালুবন্ধি হয়ে ফিরেন ক্রিস গেইল। অন্যদিকে ৬২ বলে ৫ চার ও ২ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন লুইস। কিন্তু তিনি ৫৮ রান করে রশিদের বলে নবির হতে ধরা পড়ে সাঝঘরে ফিরেন। ৬৫ বলে ৪ চার ও ১ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন শাই হোপ। ৩৯ রান করে দৌলতের বলে নুর আলির হাতে ক্যাচ দিয়ে ফিরেন হেটমায়ার। ৭৭ রান করে নবির বলে রশিদের হাতে ক্যাচ দিয়ে ফিরেন হোপ। অন্যদিকে ৪০ বলে ৬ চারে হাফসেঞ্চুরি পূর্ণ করেন পুরান।

তবে ৫৮ রানে রান আউটের শিকার হয়ে ফিরেন তিনি। এরপর ৪৫ রান করে শিরজাদের বলে দৌলতের হাতে ধরা পড়ে ফিরেন হোল্ডার। শেষ পর্যন্ত ব্যাথওয়েট ১৪ রানে অপরাজিত ছিলেন এবং নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩১১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য আফগানিস্তানের দরকার ৩১২ রান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, শিমরণ হেটমায়ার, নিকোলাস পুরান, জেসন হোল্ডার, কার্লোস ব্র্যাথওয়েট, ফ্যাবিয়ান অ্যালেন, শেলডন কোটরেল, কেমার রোচ, ওশানে থমাস।

আফগানিস্তান একাদশ: রহমত শাহ, গুলবাদিন নাইব, আসগর আফগান, মোহাম্মদ নবি, সামিউল্লাহ শিনওয়ারি, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলি খিল, রশিদ খান, দৌলত জাদরান, সাইদ আহমেদ শিরজাদ, মুজিব উর রহমান।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: