আবারও আজহারীর মাহফিল, মানুষের ঢল

   
প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, ৯ মার্চ ২০২০

বাংলাদেশের বর্তমান সময়ের জনপ্রিয় ইসলামিক বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী কিছুদিন আগে দেশ থেকে মালয়েশিয়ায় পাড়ি জমিয়েছেন। দেশে ব্যাপক জনপ্রিয়তার জেরে ভিন্ন মতালম্বীদের অপপ্রচারের শিকার হয়ে দেশ ছাড়তে হয়েছে বলে মনে করেন তার শ্রোতারা। মালয়েশিয়ায় যাওয়ার পর তিনি বিভিন্ন স্থানে ঘরোয়া প্রোগ্রামে চালিয়ে যাচ্ছেন। গতকাল রোববার (৯ মার্চ) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর আমপাং পার্কের উইসমা এম.সি.এ কনভেনশন সেন্টারে মালয়েশিয়া প্রবাসী কমিউনিটির ব্যানারে তাফসির মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান বক্তা ছিলেন মাওলানা মিজানুর রহমান আজহারী।

মালয়েশিয়ায় আজহারির তাফসীর মাহফিল প্রবাসীদের ঢল নামে। যা সামাল দিতে হিমশিম ক্ষেতে হয়েছে আয়োজকদের। সেখানে ভিড় সামাল দিতে স্থানীয় পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবীরা কাজ করছেন। হল পরিপূর্ণ হয়ে যাওয়ায় হলের বাইরে হাজার হাজার প্রবাসীরা ভিড় করেছিলেন। মালয়েশিয়ায় স্মরণকালের এই প্রথম তাফসীর মাহফিল। তাফসীর মাহফিলে রোবববার সাপ্তাহিক ছুটি থাকায় বিভিন্ন প্রদেশ থেকে প্রবাসীরা আসতে থাকেন মাহফিল স্থলে। মালয়েশিয়ার স্থানীয় সময় বেলা ৩টার মধ্যেই লোকে লোকারণ্য। স্থানীয় সময় বিকেল ৪টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও মাগরিবের নামাজ শেষে তাফসীর পেশ করেন মাওলানা মিজানুর রহমান আজহারী। বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় আসার পরে কয়েকটি মাহফিল করলেও মালয়েশিয়ায় এই প্রথম স্মরণকালের তাফসীর মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: