প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আবারও আলোচনায় স্টোকস, ক্ষমা চেয়েও রক্ষা পেলেন না

   
প্রকাশিত: ১০:৪৮ পূর্বাহ্ণ, ২৬ জানুয়ারি ২০২০

আবারও আলোচনায় ইংলিশ তারকা বেন স্টোকস। ম্যাচ চলাকালীন দর্শককে গালি দিয়ে শাস্তি পেয়েছেন এই ইংলিশ ক্রিকেটার। আইসিসি’র আচরবিধির লেভেল-১ ভঙ্গের দায়ে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে এই অলরাউন্ডারকে। সঙ্গে জুটেছে একটি ডিমেরিট পয়েন্ট।

শুক্রবার জোহানার্সবার্গে ওয়ান্ডারার্স স্টেডিয়ামে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার টেস্ট সিরিজের শেষ ম্যাচে মেজাজ ঠিক না রাখতে পেরে দর্শককে গালি দিয়ে বসেন স্টোকস। ব্যাটিংয়ে নেমে মাত্র ২ রান করে আউট হয়ে ফেরার পথে দর্শককে গালি দেন তিনি। বলেন, ‘মাঠের বাইরে এসে আমাকে এমন বলো’ (সঙ্গে অশ্রাব্য ভাষায় গালি)।

এরপর এমন কাণ্ডের জন্য ক্ষমা চান স্টোকস। এক বিবৃতিতে স্টোকস বলেন, ‘আমার আউট হওয়ার পর ব্রডকাস্টে যে ভাষা শোনা যায়, তা নিয়ে আমি ক্ষমা চাচ্ছি। আমার এমনটা করা উচিৎ হয়নি। আমি যখন খেলছিলাম দর্শকদের থেকেও গালি এসেছিল।’

তিনি আরও বলেন, ‘আমি আবারও বলছি আমার আচরণ অপেশাদার ছিল এবং এর জন্য আমি বিনীতভাবে ক্ষমা চাচ্ছি। বিশেষ করে অনেক ক্ষুদে ভক্ত আছে যারা টেলিভিশনে খেলা দেখে থাকে।’

ক্ষমা চেয়েও শেষ রক্ষা পেলেন না স্টোকস। গুনতে হলো জরিমানা আর তার সঙ্গে যোগ হলো ডিমেরিট পয়েন্ট।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: