আবারো বেড়েছে চালের দাম

   
প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, ৪ ডিসেম্বর ২০২০

মিল মালিকরা চালের দাম বাড়িয়ে দিয়েছেন। এর প্রভাব পড়েছে পাইকারি ও খুচরা বাজারে। খুচরা পর্যায়ে ৫০ কেজি চালের বস্তার দাম বেড়েছে ৩০০ থেকে ৪০০ টাকা। মূল্যবৃদ্ধির কারণ হিসেবে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে চাল ব্যবসায়িদের মধ্যে। এছাড়া সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে সব ধরনের মাছের, মুরগির ও সোয়াবিন তেলের। ক্রেতাদের অভিযোগ শীতের শাক-সবজির দাম বেশি বেড়েছে খুচরা পর্যায়ে।

পাইকারি বাজারে মূল্যবৃদ্ধির পরে এবার খুচরো বাজারে মাথা চাড়া দিয়েছে চালের দর। গত এক সপ্তাহের ব্যাবধানে সব ধরনের চালে বস্তা প্রতি দাম বেড়েছে চারশ টাকা।

ডিম, গরু ও খাসির মাংসের দাম আগের মতো থাকলেও দাম বেড়েছে মুরগির। বাজারে ইলিশ মাছের দাম চড়া হওয়ায় অন্য সব মাছের দাম বাড়ানো হয়েছে বলে দাবি ক্রেতাদের।

এদিকে সবজির দাম সবচেয়ে বেশি বেড়েছে খুচরা পর্যায়ে। আর এই সুযোগ নিয়ে মধ্যস্বত্বভোগীরা অতি মুনাফা করছেন বলে অভিযোগ ক্রেতাদের। সপ্তাহে শুক্রবার রাজধানীর বাজারগুলোতে শাক-সবজি তরিতরকারির দাম একটু বেশি থাকে বলেও স্বীকার করেন ব্যবসায়িরা।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: