প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আমরা করোনার চেয়ে শক্তিশালী: কাদের

   
প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, ২১ মার্চ ২০২০

করোনাভাইরাস মোকাবেলায় সতর্ক থাকতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘করোনা আমাদের ভয়ঙ্কর এক শত্রু। তবে এমন শত্রু নয় যে পরাজিত করা যাবে না। আমরা করোনার চেয়ে শক্তিশালী। কাজেই ভয়কে জয় করতে হবে। এর মোকাবেলা করতে হবে।’ শনিবার (২১ মার্চ) ধানমণ্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সচেতনতা বৃদ্ধির জন্য মাস্ক ও হেক্সিসল বিতরণকালে তিনি এ সব কথা বলেন।

দেশবাসীর উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আতঙ্কিত হয়ে সমস্যার সমাধান হবে না এবং গুজবে কান দিলে চলবে না। স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলতে হবে। এই মুহূর্তে আমাদের সবার কাজ স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলা। তাহলে আমরা দ্রুতই করোনাভাইরাস থেকে পরিত্রাণ পাব। এ জন্যই আমরা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছি। চিকিৎসক-নার্সরা নিরাপত্তা উপকরণ পাচ্ছেন কিনা- সাংবাদিকদের এ প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশের ডাক্তাররা অনেক সাহসী, নিরাপত্তা সামগ্রী যথাযথভাবে সরবরাহ করলে তারা দুঃসাধ্য সাধন করতে পারে। যখন ডেঙ্গু হয়েছিল, আমাদের ডাক্তাররা তখন প্রমাণ করেছিলেন। করোনা প্রতিরোধেও আমাদের ডাক্তাররা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবেন। অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিভিন্ন সামাজিক সংগঠনের হাতে মাস্ক ও হেক্সিসল তুলে দেন। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে করোনাভাইরাস প্রতিরোধক হিসেবে মাস্ক ও হেক্সিসল বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি। করোনাভাইসার নিয়ে মানুষের মাঝে সচেতনতা বাড়াতে এমন উদ্যোগের কথা জানিয়েছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: