শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

‘আমাদের খিচুড়ি পাকাতে বিদেশে যেতে হবে?’

                       
প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, ১৬ সেপ্টেম্বর, ২০২০

স্কুল শিক্ষার্থীদের জন্য সবজি বা ডিম খিচুড়ি রান্না করা ও সরবরাহের কাজে প্রশিক্ষণ নিতে বিদেশ যাচ্ছেন বেশ কিছু কর্মকর্তা। প্রাথমিক বিদ্যালয়ে স্কুল ফিডিং কার্যক্রমের আওতায় এসব কর্মকর্তারা বিদেশ সফর করবেন বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। বিষয়টি নিয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, আমাদের খিচুড়ি পাকাতে বিদেশে যেতে হবে? মিড ডে মিল বা ম্যানেজম্যান্ট শেখার জন্য উচ্চতর প্রশিক্ষণের প্রয়োজন আছে। প্রত্যেকেরই সিনিয়রদের কাছে কিছু শেখার আছে। এজন্য কিছু টাকা ধরা আছে। এটা নিয়ে হৈচৈ করার কি আছে?

বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, স্কুলে দুপুরে যাতে বাচ্চাদের ধরে রাখতে পারি সেজন্য আমরা স্কুলে খাবার দেয়ার উদ্যোগ গ্রহণ করেছি। দুপুরে খিচুড়ি যে দেব, কি সিস্টেমে দিতে হবে? ১৯৪১ সালে কেরোলায় এটি চালু করা হয়। আমরা এটি চালু করার জন্য নিজে তাদের এ প্রোগ্রাম দেখেছি। এ জিনিসগুলো দেখার কারণে আমি এটা পাইলটিং করেছি।

তিনি বলেন, তারা কিভাবে চালায়, সরকার চালায় নাকি অন্যকেউ? এসব বিষয়ে বাইরে গিয়ে অভিজ্ঞতা নেয়া দরকার। বিষয়টি নিয়ে গণমাধ্যমে কথা বলায় এসময় বিএনপি নেতা রুহুল কবির রিজভীরও সমালোচনাও করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]