প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

‘আমার থেকেও যদি কেউ অভাবী থাকে সবাইকে দেন বাঁচলে আমি নেবো’

   
প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, ২৮ মার্চ ২০২০

আমি একজন বিসিএস ক্যাডার। তবে, বিসিএস ক্যাডারের আগে আমার আরেকটা পরিচয় আমি বাঙালি, বাংলাদেশী। কাজেই আমি অন্য গ্রহ থেকে আসিনি বা আমার পরিবারেও এলিয়েন কেউ ছিলেন না। অর্থাৎ একজন বাঙালির মধ্যে উপিস্থিত সকল দোষ-গুণ আমার ভেতর আছে কম আর বেশি। আর আমি আপনাদের ভাই, আপনাদেরই সন্তান। তাহলে কোন ব্যক্তি বাঙালি ক্যাডার হওয়ার পর কোন অন্যায় করলে সেই দায়ভার কেন পুরো ক্যাডার সার্ভিস বা নির্দিষ্ট সার্ভিসকে দেয়া হবে?

গতকাল চাল, ডাল, আটা, আলু, তেল নিয়ে যখন সাভারে যে গ্রামে আমি থাকি সেখানের বাজারে গরীব মানুষের ভেতর বেলাচ্ছিলাম তখন প্রকৃত একজন অভাবী যার সম্পর্কে আমরা জানি সে সেগুলো নিতে আসেনি পাশে থেকেও। জোর করে তাকে যখন দিই তখন সে বলে উঠলো, ‘আমার থেকেও যদি কেউ অভাবী থাকে। সবাইকে দেন বাচলে আমি নেবো।’ আবার গ্রামের এক রেস্টুরেন্ট মালিক যার টাকার অভাব নেই সে এসে দাড়িয়েছে ওই সব জিনিস নিতে। তাহলে আপনি বাঙালির চরিত্রকে কিভাবে সংজ্ঞায়িত করবেন? আমি কি এর প্রেক্ষিতে ওই হোটেল মালিকের কারণে বলবো গ্রামবাসী খারাপ?

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: