প্রচ্ছদ / অন্যান্য... / বিস্তারিত

আমার নামে কিছু ভুয়া অ্যাকাউন্ট খোলা হয়েছে: আসিফ নজরুল

   
প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, ১৮ মার্চ ২০২০

নিজের নামে কিছু ভুয়া পেজ ও অ্যাকাউন্ট খোলা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। মঙ্গলবার নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাসে তিনি এ তথ্য জানান। ভুয়া ফেসবুক পেজ বর্জন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমার নামে আবার কিছু ফেক বা ভুয়া পেজ ও অ্যাকাউন্ট খোলা হয়েছে ফেসবুকে। হুবহু একই ছবি দিয়েও আমার নামে পেজ খোলা হচ্ছে।

কীভাবে ভুয়া পেজ চিনবেন সে বিষয়েও পরামর্শ দেন আসিফ নজরুল। তিনি বলেন, ভুয়া পেজ বোঝার একটা উপায় আছে। এটি আমার একমাত্র সত্যিকারের ফ্যানপেজ। আমার এই পেজে ফলোয়ারের সংখ্যা ৬ লাখের বেশি। ভুয়া অ্যাকাউন্ট বা পেজগুলোতে এটি দেখানো কোনোভাবে সম্ভব নয়। একটু চেক করে দেখলে বুঝতে পারবেন যে সেগুলো ভুয়া।

ভুয়া অ্যাকাউন্টগুলোর বক্তব্য ও ছবি বা পোস্টের সঙ্গে আমার কোনো রকম সম্পর্ক নেই উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এ অধ্যাপক বলেন, আমি ভুয়া অ্যাকাউন্টের বিষয়ে থানায় জিডি করেছি দুই বছর আগে। এ পেজটি ভেরিফায়েড করার বহু চেষ্টা করেছি। ফেসবুক করছে না। কেন করছে না জানি না আমি।

তিনি আরও বলেন, কিন্তু আপনি একটু লক্ষ্য করলে বুঝতে পারবেন ভুয়া পেজ/অ্যাকাউন্ট কোনগুলো। আপনাদের কাছে আমার অনুরোধ ভুয়া পেজগুলো পুরোপুরি বর্জন করুন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: