প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আমার প্রতিষ্ঠান আমার মতো চালাব: জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালক

   
প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরার নির্দেশ দিয়ে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের বিজ্ঞপ্তিতে সরকারি নিয়ম ভঙ্গ হয়নি বলে জানিয়েছেন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক মুহাম্মদ আব্দুর রহিম। তিনি বলেন, এই নির্দেশনা উইথ ড্র করা হবে না। তার প্রতিষ্ঠান তার মত চালাবেন। গতকাল এক বিজ্ঞপ্তিতে পরিচালক লিখেছেন, অফিস চলার সময় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সকল কর্মকর্তা ও কর্মচারীদের মোবাইল ফোনের শব্দ বা মোবাইল ফোন বন্ধ রাখতে হবে। ইনস্টিটিউটের পুরুষদের টাকনুর ওপরে এবং মহিলাদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরতে হবে।

সরকারি চাকরিবিধিতে এমন নির্দেশনা দেয়ার এখতিয়ার তার রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলে, এই নির্দেশনা প্রতিষ্ঠানের কর্মকর্তা- কর্মচারীদের জন্য দেয়া হয়েছে। বাইরের কারও জন্য নয়। কারও স্বার্থে এই নির্দেশনা আঘাত লাগেনি। মোবাইল ফোন বিষয়ে বলেন, সরকারের কর্মঘণ্টাগুলো মোবাইল বা ফেসবুকে চালাইয়া নষ্ট করা হচ্ছে।

জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক বলেছেন, অফিসের কর্মকর্তা কর্মচারীদের কবিরা গুনাহ থেকে বাঁচাতে তিনি এই নির্দেশনা দিয়েছেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: