প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আম্পায়ারিং নিয়ে আইসিসির নতুন সিদ্ধান্ত!

   
প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, ১৯ মে ২০২০

ইরাসমাস ও ধর্মসেনা: ছবি-সংগৃহীত

আম্পায়ারিং ইস্যুতে নতুন সিদ্ধান্ত নিতে যাচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আন্তর্জাতিক ক্রিকেটে স্থানীয় আম্পায়ারদের ব্যবহার বাড়ানোর হচ্ছে বলে জানিয়েছে তারা। অর্থাৎ নিরপেক্ষ আম্পায়ার ছাড়া ম্যাচ পরিচালনা করা হবে ভবিষ্যতে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এরই মধ্যে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

শুধু তাই নয়, নিরপেক্ষ আম্পায়ার ব্যবহারের বাধ্যবাধকতা থেকেও সরে আসার সিদ্ধান্ত নিতে যাচ্ছে তারা। যদিও টেস্ট ক্রিকেটের জন্য এই নিয়ম রাখা হচ্ছে না। দীর্ঘ ফরম্যাটের ক্রিকেটে ম্যাচ রেফারি, মাঠে দায়িত্বে থাকা দুই আম্পায়ার এবং তৃতীয় আম্পায়ার নির্ধারণ করে দিবে আইসিসি। অপরদিকে শুধু চতুর্থ আম্পায়ার নির্বাচন করতে পারবে আয়োজক দেশ। এছাড়া ওয়ানডেতে ম্যাচ রেফারি এবং মাঠের প্রথম আম্পায়ার নির্ধারণ করে দিবে আইসিসি। তবে দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ আম্পায়ার বাছাই করার সুযোগ থাকবে আয়োজক দেশের। আর টি-টোয়েন্টিতে শুধুমাত্র ম্যাচ রেফারি বাদে বাকি সব অফিসিয়াল থাকবে আয়োজক দেশের।

 

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: