প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

আরও ভয়াবহ দিন অপেক্ষা করছে সামনে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

   
প্রকাশিত: ১:৪৬ অপরাহ্ণ, ৩০ জুন ২০২০

করোনা ভাইরাসে ইতোমধ্যে বিশ্বে আক্রান্তের সংখ্যা এক কোটি ছাড়িয়েছে। সেইসঙ্গে মৃত্যু হয়েছে পাঁচ লাখের বেশি মানুষের। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বলছে, এবারে নতুন ভয়াবহ একটা পর্যায়ে ঢুকছে বিশ্ব।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, মহামারি করোনা ভাইরাসের প্রকোপ তো শেষ হয়নি, শেষ হওয়ার কাছাকাছিও যায়নি। বরং ভাইরাসটির সংক্রমণের ভয়াবহ ধাপটি সামনে অপেক্ষা করছে। অবস্থা এমন চলতে থাকলে করোনা সংক্রমণের সবচেয়ে খারাপ পরিস্থিতির শঙ্কা করা হচ্ছে। চীনের উহান থেকে নিউমোনিয়ার মতো একটি রহস্যজনক ভাইরাস হিসেবে প্রাদুর্ভাব শুরুর পর মহামারির রুপ ধারণ করা নভেল করোনা ভাইরাসের সংক্রমণ গত ছয় মাস ধরে চলছে। সময় যত গড়িয়েছে ভাইরাসটির ভয়াবহতা তত স্পষ্ট হয়েছে। ডব্লিউএইচও মহাপরিচালক তেদ্রোস আধানম গেব্রেয়াসুস বলছেন, সতর্ক না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। তিনি সতর্ক করে বলেছেন, ‌‘করোনা ভাইরাসের সংক্রমণের ভয়াবহ পরিস্থিতি সামনে অপেক্ষা করছে। এই রকম পরিবেশ ও অবস্থা চলতে থাকলে, আমরা সেই ভয়াবহ পরিস্থিতির আশঙ্কা করছি।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: