প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরও ৩ দিন বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

   
প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, ২ এপ্রিল ২০২০

সারাদেশে সরকারি নির্দেশনায় চলছে হোম কোয়ারেন্টাইন। চৈত্রের খর রোদ্দুরে প্রকৃতি হয়ে উঠেছে রুক্ষ। ঘরের ভেতরে থাকা মানুষ করছেন হাসফাঁস। এর মধ্যে আজ (বৃহস্পতিবার) বিকেলে এক পশলা বৃষ্টি রাজধানীতে ফিরেছে স্বস্তি। তেমনি বায়ুদূষণের শীর্ষে থাকা এ নগরী ফিরতে শুরু করেছে আপন রূপে। এর মধ্যে আবহাওয়া অফিস জানিয়েছে আরও সুখবর। অফিস বলছে, আরও তিন দিন দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও সারাদেশের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, সিলেট ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, সীতাকুণ্ড, ফেনী, রাঙামাটি, মাইজদী কোর্ট, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা এবং বরিশাল বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তিনি আরও জানান, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। বুধবার (০১ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গা ও মোংলায় ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ (বৃহস্পতিবার) দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: