আরো এক বাংলাদেশি করোনায় আক্রান্ত

   
প্রকাশিত: ১০:২৮ পূর্বাহ্ণ, ১২ ফেব্রুয়ারি ২০২০

সিঙ্গাপুরে আরও একজন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে সবশেষ যে দুজন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে একজন বাংলাদেশিও রয়েছেন। এর আগে গত ৮ ফেব্রুয়ারি আরেকজন বাংলাদেশি করোনায় আক্রান্ত হন। সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সবশেষ নতুন করে ৩৯ বছর বয়সী আরেক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তিনি ১০ সেলেটার অ্যারোস্পেস হাইটসে কাজ করেন।

গত ৮ ফেব্রুয়ারি আক্রান্ত হওয়া আরেক বাংলাদেশি কর্মীও এখানেই কাজ করতেন বলে জানিয়েছে সিঙ্গাপুরের কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, এই বাংলাদেশি সাম্প্রতিক সময়ে চীন যাননি, তবে গত ৬ ফেব্রুয়ারি তিনি অসুস্থ হয়ে পড়েন এবং পরদিন একটি ক্লিনিকে গিয়ে চিকিৎসা নেন। পরে ১০ ফেব্রুয়ারি ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজেসে (এনসিআইডি) যান ওই বাংলাদেশি, যেখানে তার শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। এদিকে হাসপাতালে ভর্তি হওয়ার আগে আক্রান্ত বাংলাদেশে কাজে যান এবং ভিরাস্বামী রোডে নিজের ভাড়া করা অ্যাপার্টমেন্টে রাতও কাটান। অন্যদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মঙ্গলবার নতুন করোনাভাইরাসের আনুষ্ঠানিক নাম প্রস্তাব করেছে। এখন থেকে করোনাভাইরাসকে ‘কোভিড-১৯’ নামে ডাকা হবে। যার পুরো নাম হচ্ছে করোনাভাইরাস ডিজিস ২০১৯। উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত চীনে ১১১৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ হাজার ৬৫৩ জনে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: