প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আলকাতরার দোকান থেকে টিসিবির ৩০০ বস্তা পেঁয়াজ জব্দ

   
প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, ৩ জানুয়ারি ২০২০

হবিগঞ্জ শহরে একটি আলকাতরার দোকান থেকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) আমদানি করা সাত হাজার ৫০০ কেজি পেঁয়াজ জব্দ করা হয়েছে। শুক্রবার (৩ জানুয়ারি) বিকেলে চৌধুরী বাজারে এসব পেঁয়াজ নিলামে বিক্রি করা হয়। জানা গেছে, শহরের চৌধুরী বাজার এলাকার ঝুমুর রায় টিসিবির ডিলার। তিনি তার চাচাতো ভাই জনি রায়ের মালিকানাধীন সততা এন্টারপ্রাইজ নামক আলকাতরার দোকানে পেঁয়াজ মজুত রেখে গোপনে বেশি মূল্যে বিক্রি করছিলেন।

খবর পেয়ে বৃহস্পতিবার রাতে ভ্রাম্যমাণ আদালত ওই ৩০০ বস্তা পেঁয়াজ জব্দ করে। ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ। মাসুদ জানান, টিসিবির পেঁয়াজ অবৈধভাবে বিক্রির অপরাধে সততা স্টোর সিলগালা এবং ৩০০ বস্তায় প্রায় সাড়ে সাত হাজার কেজি পেঁয়াজ ও ৯০ টিন আলকাতরা জব্দ করা হয়েছে। তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরও জানান, জব্দকৃত টিসিবির এই পেঁয়াজ মিশর এবং চায়না থেকে আমদানি করা।

এফএএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: