প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আ’লীগকে ক্ষমতায় রাখতেই দল নিবন্ধন আইন করার উদ্যোগ

   
প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, ৯ জুলাই ২০২০

আওয়ামী লীগকে ক্ষমতায় রাখার একমাত্র উদ্দেশ্য বাস্তবায়নেই রাজনৈতিক দল নিবন্ধন আইন করার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৯ জুলাই) বাংলাদেশ ন্যাশনালিস্ট রিসার্চ এন্ড কমিউনিকেশন (বিএনআরসি) কর্তৃক আয়োজিত এক ভার্চুয়াল আলোচনায় এ কথা বলেন ফখরুল। এসময় তিনি আরও বলেন, ‘দেশে বিরাজনীতিকরণ করতে সচেতনভাবেই এসব করা হচ্ছে। নির্বাচন কমিশন নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে।’

রাজনৈতিক দলগুলোকে অকার্যকর করে বিরাজনৈতিক পরিস্থিতি সৃষ্টি করতে পরিকল্পিতভাবে চেষ্টা করছে সরকার। আর সরকারের সিদ্ধান্ত বাস্তবায়ন করছে নির্বাচন কমিশন; এমন অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আলোচনায় অংশ নিয়ে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, রাজনৈতিক দল নিবন্ধন নিয়ে নির্বাচন কমিশন সরকারের ইচ্ছা পুরণে অসৎ উদ্দেশ্য নিয়ে উদ্যোগ নিয়েছে। কমিশনের নতুন আইন আইন নিয়ে নেয়া উদ্যোগ বিরোধীদল বা বিএনপিকে বিপদাপন্ন করতে ষড়যন্ত্রমুলক উদ্দেশ্য প্রনোদিত। এসময় সবাই মিলে এ কাজ বন্ধে উদ্যোগ নেয়ার আহ্বান জানান তিনি। এদিকে করোনার সময়ে নির্বাচন করার কারণে মানুষ ক্ষতিগ্রস্ত হলে এর দায়ভার নিতে হবে ইসিকে, বলেন বিএনপির সিনিয়র নেতারা।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: